বিএনপি-জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করা উচিত : খাদ্যমন্ত্রী

বিএনপি-জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করা উচিত : খাদ্যমন্ত্রী

বিএনপি-জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করা উচিত : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বিএনপি-জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করা উচিত।তিনি আজ নওগাঁর সাপাহারে দিঘীরহাট কলেজ মাঠ প্রাঙ্গণে গোয়ালা ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত বর্তমান সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতাভুক্ত জনগণের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘যে দল আগুন সন্ত্রাস করে, হাসপাতালে আগুন দেয়, অ্যাম্বুলেন্স পুড়িয়ে দেয়, তাদের এদেশে রাজনীতি করার অধিকার নেই। এদেরকে রুখতে হবে। যারা ভোট বানচাল করতে চায় তাদের প্রতিরোধ করতে হবে। বিএনপি ভোটে আসতে চায় না, কারণ তাদের কোনো অর্জন নেই।’

সাধন চন্দ্র মজুমদার বলেন, গৃহহীনদের গৃহ নির্মাণ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মা’দেরকে তিনি একটু বেশি ভালোবাসেন এ কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, মা’দের মোবাইলে সন্তানদের উপবৃত্তির টাকা, গর্ভবতী নারীদের ভাতা, বয়স্ক ও বিধবাদেরও ভাতা দেন সরকার। এসব কারণে সমাজে নারীদের অবস্থানের উন্নয়ন হয়েছে। বিএনপির আমলে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর কোনো কর্মসূচি ছিল না। আওয়ামী লীগ সরকারের আমলে চালু হওয়া কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিল তারা। শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় এসে আবারো সেই কমিউনিটি ক্লিনিক চালু করেছেন। গরিব মানুষ কমিউনিটি ক্লিনিকে ২৮ ধরনের ওষুধ বিনামূল্যে পাচ্ছে।

খাদ্যমন্ত্রী এ সময় উল্লেখ করেন, আশ্বিন মাসে উত্তরাঞ্চলে মঙ্গা হতো। মানুষ কষ্ট পেত। এখন মঙ্গা নেই, সোনালি ফসলে ভরে উঠেছে কৃষকের মাঠ। ‘আমাদের খাবারের অভাব নেই। মাটির ঘরের জায়গায় এখন পাকা ঘরে আছে মানুষ’।গোয়ালা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন সাপাহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ শামসুল আলম শাহ চৌধুরী, সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোয়ার এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ সাহজাহান হোসেন।

বিদেশিদের ওপর ভর করে রাষ্ট্র ক্ষমতায় আসা যাবে না ঃ একই দিনে খাদ্যমন্ত্রী সাপহারে চহেড়া আলাদীপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে চহেড়া আলাদীপুর উচ্চ বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।তিনি বলেন, ‘সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে বিএনপি ভীতি সৃষ্টির চেষ্টা করছে। আগুন সন্ত্রাস করে জনগণের সম্পদ নষ্টকারীদের প্রতিরোধ করতে হবে। আগুন সন্ত্রাস আর বিদেশিদের ওপর ভর করে এদেশে রাষ্ট্র ক্ষমতায় আসা যাবে না।’

চহেড়া আলাদীপুর উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাপাহার উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল্যাহ আল মামুন, সাপাহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ শামসুল আলম শাহ চৌধুরী, সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোয়ার এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ সাহজাহান হোসেন।

সূত্র : বাসস