বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদ ডেনমার্ক আ.লীগের

বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদ ডেনমার্ক আ.লীগের

সংগৃহীত

হরতাল অবরোধের নামে বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে ডেনমার্ক আওয়ামী লীগের আয়োজনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার কোপেনহেগেনের একটি হলে এই প্রতিবাদ সভার আয়োজন করে ডেনমার্ক আওয়ামী লীগ।

খোকন মজুমদারের সভাপতিত্বে সভার যৌথ পরিচালনা করেন সাধারণ সস্পাদক মাহবুবুর রহমান ও যুগ্ম সাধারণ সস্পাদক মোছাদেক্কুর রহমান রাসেল।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, অবরোধের নামে বিএনপি-জামায়াত জঙ্গি কায়দায় ২০১৪ ও ২০১৮ সালের মতো আগুন সন্ত্রাস চালাচ্ছে। আর লন্ডনে বসে এগুলোর নেতৃত্বে দিচ্ছেন তারেক জিয়া। ১৯৭১ ও ১৯৭৫ সালের শত্রুরা নির্বাচন এলেই সক্রিয় হয়ে পড়ে।

হরতাল-অবরোধের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে বক্তারা বলেন- হরতাল-অবরোধের নামে যারা মানুষ হত্যা করে তাদের রুখে দিতে হবে। বাংলাদেশের মানুষ শেখ হাসিনার নেতৃত্বে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় দেখতে চায়। আর সেই লক্ষ্যে দ্বাদশ সাংসদ নির্বাচনে আওয়ামী লীগকে আবার রাষ্ট্র ক্ষমতায় আনতে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। এর সঙ্গে আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে দেশে ও প্রবাসে বিত্রনপি জামায়াতের সকল অপকর্মের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

প্রতিবাদ সভায় বক্তব্য দেন- উপদেষ্টা রাফায়েতুল হক মিঠু, সহসভাপতি ইউসুব চপল, যুগ্ম সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন, সাংগঠনিক সম্পাদক শামীম খালাশী, সাংগঠনিক সম্পাদক রোমেল সোহাগ, প্রচার ও প্রকাশনা সম্পাদক শরীফুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম।

আরও উপস্থিত ছিলেন- শ্রম বিষয়ক সম্পাদক আইয়ুব আলী, পরিবেশ বিষয়ক সম্পাদক ইউসুফ আহম্মেদসহ অনেকে।