পরবর্তী বিশ্বকাপে চোখ সোহানের

পরবর্তী বিশ্বকাপে চোখ সোহানের

সংগৃহীত

ভারত বিশ্বকাপের এখনো ফয়সালা হয়নি। শিরোপার লড়াইয়ে আছে চার দল। তবে সেই তালিকায় ঠাঁই হয়নি বাংলাদেশের। রাউন্ড রবিন লিগে আটে থেকে দেশে ফিরেছে টাইগাররা। ভারত মিশনে দলে ছিলেন নুরুল হাসান সোহান। মূলত অফফর্মের কারণে স্কোয়াডে জায়গা হয়নি তার। তবে আসন্ন ২০২৭ বিশ্বকাপ নিয়ে এখন থেকেই স্বপ্ন বুনছেন এই উইকেটকিপার ব্যাটার।

এখনো পর্যন্ত বাংলাদেশের টি-টোয়ন্টি বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা আছে সোহানের। তবে ওয়নাডে বিশ্বকাপে সুযোগ হয়নি তার। তাই এই ফরম্যাটের বিশ্বকাপে খেলাটা তার কাছে এখনো স্বপ্নই রয়ে গেছে।

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে সোহান বলেন, 'ওয়ানডে বিশ্বকাপ খেলা আমারও স্বপ্ন। টি-টোয়েন্টি বিশ্বকাপ দুটি বা তিনটি খেলেছি। ওয়ানডে বিশ্বকাপ খেলিনি। অবশ্যই আশা আছে নিজেকে যেন ওইভাবে গুছিয়ে নিতে পারি। ২০২৭ বিশ্বকাপে যেন থাকতে পারি, সেভাবে নিজেকে তৈরি করতে পারি। এটার জন্য যে প্রসেসটা মেইটেইন করা দরকার আমি সেই প্রক্রিয়াটা মেনে চলছি। নিজের যে কাজগুলো সেগুলো করার চেষ্টা করব যেন নিজের শতভাগ দিতে পারি।'

ওয়ানডেতে লোয়ার মিডল অর্ডারেই সাধারণত দেখা যায় সোহানকে। তবে যেখানেই জায়গা পান মূল ব্যাটার হিসেবেই দলে অবদান রাখতে চান। তিনি বলেন, 'আমি স্লগার হতে চাই না। আমি প্রোপার ব্যাটসম্যান হতে চাই। প্রপার ব্যাটসম্যানের মতোই ব্যাটিং করতে চাই। আমি ঘরোয়াতে যখন ব্যাটিং করি সময় নিয়ে ফিনিশ করা বা এটা একটা প্যাটার্নের মধ্যে থাকে (কি করতে হবে) । দলের প্রয়োজনে আসলে আমি যেকোনো পরিস্থিতিতেই খেলতে প্রস্তুত।'

'কিন্তু আমার মনে হয় না আমি নির্দিষ্ট কোনো জায়গার জন্য আমি বসে আছি, আমি এখন পুরোপুরি মুক্ত। একটা ব্যাটসম্যানের যেসব জায়গায় ব্যাটিং করা দরকার যে আত্মবিশ্বাসের দরকার, দলের জন্য যতটা অবদান দরকার, এই জিনিসটা আমি তৈরি করার চেষ্টা করছি। আমি একটা প্রক্রিয়ার মধ্যে আছি। সেটাই অনুসরণ করার চেষ্টা করছি।'-আরো যোগ করেন তিনি।