টেকনাফে দুই গ্রুপের গোলাগুলি, আহত ৫

টেকনাফে দুই গ্রুপের গোলাগুলি, আহত ৫

ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফে দুই গ্রুপের মধ্যে গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। এ ঘটনায় নবী হোসেনসহ দুই বাহিনীর বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকেলে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জরপাড়া এলাকায় গোলাগুলির এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, টেকনাফ উপজেলা হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জরপাড়া এলাকার শহর মল্লুকের ছেলে নবী হোসেন প্রকাশ লাদেনের নেতৃত্বে একই এলাকার উলা মিয়ার ছেলে আব্দুল জলিলের পাহাড়ের পাদদেশে গুনায় খামার থেকে এক ব্যক্তিকে ধরে নিয়ে যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে গোলাগুলি এবং ধারালো রামদা দিয়ে হামলা-সংঘর্ষ হয়। এতে দুই গ্রুপের ৪ থেকে ৫ জন আহত হন।

স্থানীয়রা জানান, নবী হোসেন একজন বড় মাপের মাদক কারবারি। সে একটি ডাকাত দলের প্রধান। পাহাড়েই সে থাকে। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। সে প্রতিনিয়ত এলাকায় অস্ত্রের মহড়া দিয়ে থাকে। মূলত তার কাজ হলো ইয়াবা ছিনিয়ে নেওয়া এবং রোহিঙ্গা ক্যাম্পে মাদক সরবরাহ করা। তবে যেকোনও সময় দুই গ্রুপের মধ্যে আবারও বড় ধরনের সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে আশংকা করছেন তারা।

হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী জানান, ‘গোলাগুলির ঘটনা শুনেছি। সঙ্গে সঙ্গে পুলিশকে খবর দেওয়া হয়েছে। পুলিশ ঘটনাস্থলে অবস্থান করছে। দুই গ্রুপের মধ্যে বেশ কয়েকজন আহত হওয়ার খবর শুনেছি। যারা অবৈধ অস্ত্র ব্যবহার করে তাদের বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি।’

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণি জানান, ‘গোলাগুলির সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। যারা ঘটনার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে। দুই গ্রুপের মধ্যে ৪-৫ জন আহত হওয়ার খবর শুনেছি। অভিযান অব্যাহত রয়েছে।’