ঐশ্বরিয়াকে নিয়ে কথা বলে ক্ষমা চাইলেন রাজ্জাক

ঐশ্বরিয়াকে নিয়ে কথা বলে ক্ষমা চাইলেন রাজ্জাক

ঐশ্বরিয়াকে নিয়ে কথা বলে ক্ষমা চাইলেন রাজ্জাক

পাকিস্তানের সাবেক ক্রিকেটার আব্দুল রাজ্জাক সম্প্রতি এক টেলিভিশন শো’তে বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাইকে নিয়ে এমন একটা মন্তব্য করেছেন যা নেটিজেনদের কাছে আপত্তিকর এবং অবমাননাকর বলে মনে হয়েছে। তুমুল সমালোচনার মুখে শেষ পর্যন্ত ক্ষমা চেয়েছেন রাজ্জাক।

পাকিস্তান ক্রিকেট দলের খারাপ পারফরম্যান্স নিয়ে কথা বলার সময় তিনি অপ্রাসঙ্গিকভাবেই ঐশ্বরিয়া রাইকে টেনে এনে তুলনা করেন। সেখানে উপস্থিত পাকিস্তানের সাবেক দুই ক্রিকেটার শহিদ আফ্রিদি ও উমর গুল তখন তালি দিয়েছেন এবং হেসেছেন। কিন্তু পরবর্তীতে শহীদ আফ্রিদি জানিয়েছেন তিনি আসলে বুঝতে পারেননি কী বলেছেন রাজ্জাক।

ঠিক কী বলেছেন রাজ্জাক
সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া ক্লিপটিতে শোনা গেছে রাজ্জাক বলছেন, ‘আপনার নিয়তের ওপর অনেক কিছু নির্ভর করে, যেমন আমার অধিনায়ক ইউনুস খান ভালো চাইতেন আমাদের, আমিও ভালো পারফর্ম করতাম। এখানে (পাকিস্তানের ক্রিকেটে) অনেক বড় বড় ঘটনা ঘটে যাচ্ছে। শুধু ক্রিকেটার তৈরি করা ও ভালো করাই ইস্যু না। আপনি ঐশ্বরিয়া রাইকে বিয়ে করতে চাইবেন আর আপনার সুন্দর সুন্দর সন্তান হবে, এটা তো হতে পারে না।’এই মন্তব্যের পর শুধু ভারতেরই না, পাকিস্তানের অনেক ক্রিকেটার ও সমর্থকরা তীব্র সমালোচনা এবং প্রতিবাদ জানিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

শুধু আব্দুল রাজ্জাকের প্রতিই তাদের ক্ষোভ নয়, শহিদ আফ্রিদি ও উমর গুলের সহাস্য উল্লাসও তারা ভালোভাবে দেখছে না।মঙ্গলবার রাতে আব্দুল রাজ্জাক নিজের সোশাল মিডিয়ায় পুরো বিষয়টিতে ক্ষমা চেয়ে একটি ভিডিও দিয়েছেন।

তিনি বলেছেন, “হ্যাঁ আমি আব্দুল রাজ্জাক। আমি একটি শো’তে ক্রিকেট নিয়ে কথা বলছিলাম এবং সেখানে ক্রিকেটারদের নিয়ত নিয়ে কথা বলছিলাম এমন সময়ে আমার মুখ থেকে ভুলে ঐশ্বরিয়ার নাম চলে এসেছে, আমি আসলে অন্য একটা উদাহরণ দিতে চাচ্ছিলাম। আমি তার প্রতি ক্ষমাপ্রার্থী।”

তার এই ক্ষমাপ্রার্থনার ভিডিও নিয়েও সমালোচনা হচ্ছে। কারণ নেটিজেনরা বলছেন যার কথাই উদাহরণ হিসেবে বলা হোক না কেন সেটা হতো অবমাননাকর।এই ঘটনায় পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও অধিনায়ক শহিদ আফ্রিদিও তোপের মুখে পড়েছেন।

তিনি পাকিস্তানের টেলিভিশন চ্যানেল সামা টিভিতে বলেন, রাজ্জাক যখন কথা বলছিলেন তখন তার মনোযোগ ছিল অন্যদিকে। তিনি বাসায় এসে ক্লিপটি দেখে শুনেছেন কথাটা।তবে টেলিভিশন শো’তে দেখা গেছে, আফ্রিদি রাজ্জাকের কথা শেষ হওয়ার সাথে সাথেই তালি দিচ্ছেন ও হাসছেন।

পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা কী বলছেন
পাকিস্তানের সাবেক ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ সোশাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে লিখেছেন, ‘ক্রিকেটার হিসেবেই আমার খারাপ লাগছে। আব্দুল রাজ্জাক ভারতের নায়িকাকে নিয়ে যা বলেছেন তার জন্য লজ্জা পাওয়া উচিৎ।’

পাকিস্তানের আরেক সাবেক ক্রিকেটার শোয়েব আখতার লিখেছেন, ‘রাজ্জাক যে কথাটি বলেছেন তার ঘোর বিরোধিতা করছি আমি। কোনো নারীকেই অসম্মান করা উচিত না এভাবে। যারা তার পাশে বসেছিলেন তাদেরও উচিত ছিল বিষয়টি নিয়ে সাথে সাথেই প্রতিবাদ জানানো।’তিনি মূলত শদিদ আফ্রিদি ও উমর গুলের দিকেই আঙ্গুল তুলেছেন।পরে আরো একটি টুইটে শোয়েব জানিয়েছেন, আফ্রিদির সাথে তার কথা হয়েছে।‘আফ্রিদি আমাকে জানিয়েছেন তিনি বোঝেননি কী বলেছেন নতুবা তিনি সাথে সাথেই প্রতিবাদ জানাতেন।’

সূত্র : বিবিসি