ফরিদপুরে মুক্তিযুদ্ধকালীন থানা কমান্ডারের বাড়িতে আগুন

ফরিদপুরে মুক্তিযুদ্ধকালীন থানা কমান্ডারের বাড়িতে আগুন

ছবিঃ সংগৃহীত।

ফরিদপুরের আলফাডাঙ্গায় মুক্তিযুদ্ধকালীন থানা কমান্ডার হাফিজ উদ্দিন নবাবের গ্রামের বাড়িতে অগ্নিকাণ্ড ঘটেছে।

বুধবার (১৫ নভেম্বর) দিনগত রাত আড়াইটার দিকে উপজেলার গোপালপুর ইউনিয়নের পবনবেগ গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ঘটনার সময় বাড়িতে কেউ ছিলেন না। পাশের বাড়ির জাহাঙ্গীর শিকদারের স্ত্রী টিনের শব্দ শুনে ঘরের বাইরে এসে দেখেন আগুন জ্বলছে। পরে তার চিৎকারে এলাকাবাসী ছুটে আসে ও বোয়ালমারী ফায়ার সার্ভিসে খবর দেয়। তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ঘরের সব মালামাল ভস্মীভূত হয়ে যায়।

স্থানীয় বাসিন্দা শাহরিয়ার হোসেন   বলেন, বাড়িতে কেউ ছিলেন না, আবার দূরত্ব বেশি হওয়ার কারণে বোয়ালমারী ফায়ার সার্ভিসের টিম পৌঁছানোর আগেই ঘরের সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এতে কমপক্ষে ছয় লাখ টাকার মতো ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন বাড়ি না থাকায় এবং মুক্তিযুদ্ধকালীন থানা কমান্ডার হাফিজ উদ্দিন নবাবের মোবাইল নম্বর বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে বোয়ালমারী ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার আব্দুস সাত্তার বলেন, আলফাডাঙ্গায় অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। প্রাথমিকভাবে ধারণা করা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে। ওই বাড়িতে কোনো লোকজন ছিলেন না। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর জানা যাবে।