টাঙ্গাইলে ট্রেনে আগুন; ৩ সদস্যের কমিটি গঠন

টাঙ্গাইলে ট্রেনে আগুন; ৩ সদস্যের কমিটি গঠন

সংগৃহীত

টাঙ্গাইল রেলওয়ে স্টেশনে দাঁড়িয়ে থাকা কমিউটার ট্রেনে আগুনের ঘটনায় তিন সদস্যদের তদন্ত কমিটি গঠন করেছে রেল কর্তৃপক্ষ। 
বৃহস্পতিবার (১৬ নভেম্বর) ভোররাতে দুর্বৃত্তরা নাশকতার এ ঘটনা ঘটিয়েছে বলে জানিয়েছেন পুলিশ ও রেল বিভগ। এতে ট্রেনের দুটি বগি সম্পূর্ণ ও একটি বগির আংশিক ক্ষতিগ্রস্ত হয়।

রাত পৌনে তিনটার দিকে টাঙ্গাইল স্টেশনে দাগিয়ে থাকা টাঙ্গাইল কমিউটার ট্রেনে রাত পৌনে তিনটার আগুন দেখতে পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেয় স্টেশন কর্তৃপক্ষ। খবর পেয়ে স্টেশনে গিয়ে ট্রেনের আগুন নিয়ন্ত্রনে আনে ফায়ার সার্ভিসের সদস্যরা। এসময়  ট্রেনের ইঞ্জিনের কাছাকাছি দুটি বগি পুরোপুরি এবং একটি বগির আংশিক ক্ষতিগ্রস্ত হয়। 

এদিকে খবর পেয়ে সকালে রেলওয়ের উর্ধতন কর্মকর্তা ও টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম, পুলিশ সুপারসহ আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্যরা।

রেলওয়ে পাকশি বিভাগের মহা ব্যবস্থাপক সাহ্ সুফি নুর মোহাম্মদ জানিয়েছেন, প্রথমিক ভাবে এটি নাশকতা বলে মনে করছেন তারা। এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।

টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, নাশকতার উদ্দেশ্যেই কমিউটার ট্রেনেনটিতে আগুন দেওয়া হয়েছে বলে ধারনা করা হচ্ছে। এ ঘটনায় রেলওয়ে পুলিশ মামলা দায়ের করবে। তারাও এ নিয়ে কাজ করছেন।