দিনাজপুরে নতুন আলুর কেজি ২০০ টাকা

দিনাজপুরে নতুন আলুর কেজি ২০০ টাকা

ছবিঃ সংগৃহীত।

দিনাজপুরে প্রতি কেজি ২০০ টাকায় বিক্রি হচ্ছে নতুন আলু।শনিবার (১৮ নভেম্বর) শহরের রেলবাজার ও বাহাদুর বাজারে নতুন আলু বিক্রি করতে দেখা গেছে। গত বছর এ আলু ৪০০ টাকায় বিক্রি হয়েছিল।

 

শুক্রবার (১৭ নভেম্বর) বিকেলে সদর উপজেলার গাবুরা এলাকার চাষিরা আগাম জাতের আলু তুলে এনে বাহাদুর বাজারে পাইকারি বিক্রি করেন।

আনোয়ার হোসেন নামে এক চাষি জানান, দেশী জাতের নতুন আলু ২০০ টাকায় খুচরা বিক্রি হচ্ছে। বছরের নতুন সবজি ও নবান্ন উৎসবকে সামনে রেখে আলুর দাম বেশি বলে ক্রেতা ও বিক্রেতারা জানিয়েছেন। রেলবাজারে ২০ কেজি ও বাহাদুর বাজারে ৫০ কেজির মত আলু আসে। যা সকালে বিক্রি হয়ে গেছে। তবে আলুগুলো এখনো ভালোভাবে পরিপক্ক হয়নি।

তিনি বলেন, ৫০ কেজি আলু বাহাদুর বাজারে এক কাঁচামাল ব্যবসায়ীর কাছে ১২০ টাকা কেজি দরে বিক্রি করি। বাকি আলু পরিপক্ক ও বড় হলে তুলবেন। নতুন দামে তিনি খুশি।

এ বিষয়ে কাঁচামাল ব্যবসায়ী কমল সরকার বলেন, ২০ কেজি আলু ১২০ টাকা দরে কিনে ১৪০ থেকে ২০০ টাকায় বিক্রি করেছি। এক সপ্তাহের মধ্যে বাজারে আগাম জাতের নতুন আলু পাওয়া যাবে।

 

বাজারে আসা প্রদীপ চন্দ্র রায় বলেন, দেখলাম বাজারে নতুন আলু উঠছে। কেজি ১৪০ টাকা। সকালে নাকি ২০০ টাকা পর্যন্ত বিক্রি হয়েছে। দাম বেশি হওয়ায় আধা কেজি আলু কিনেছি।

আলু বিক্রেতা সূর্য বলেন, ১০ কেজি আলু বিক্রির জন্য এসেছি। বাহাদুর বাজার থেকে ১৩০ টাকা কেজি কিনে ২০০ টাকায় বিক্রি করছি। কেউ ১০০ গ্রাম, কেউ ২০০ গ্রাম করেও কিনছেন।