মেঘনায় নৌকাডুবিতে নিখোঁজ জেলের মরদেহ উদ্ধার

মেঘনায় নৌকাডুবিতে নিখোঁজ জেলের মরদেহ উদ্ধার

ফাইল ছবি।

লক্ষ্মীপুরের মেঘনায় মাছ শিকারে গিয়ে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ জেলে মোস্তফা ঢালী (৩৫) মরদেহ উদ্ধার করা হয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) বিকেলে কমলনগর উপজেলার লুধুয়া এলাকার মেঘনার একটি চর থেকে তার মরদেহ উদ্ধার করে সহকর্মীরা।

 

মোস্তফা রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চর ইন্দুরিয়া গ্রামের মৃত আলী ঢালীর ছেলে। তিনি দুই ছেলে ও এক মেয়ের জনক।

মজিবল নামের এক জেলে জানায়, চরঘেরা জাল নিয়ে ৩-৪ দিন আগে মোস্তফাসহ তারা সাত জেলে মাছ শিকারে মেঘনা নদীর কমলনগর এলাকায় যান। শুক্রবার (১৭ নভেম্বর) দুপুরে মাছ শিকারের সময় তারা ঝড়ের কবলে পড়ে। এতে পাশের একটি চরে আশ্রয় নেয়। তাদের সঙ্গে চাঁদপুরের হাইমচর এলাকার আরও একটি মাছ শিকারি নৌকা ছিল। পরে বিকেলে দুটি নৌকা একসঙ্গে রায়পুরের দিকে রওনা দেয়। তখন নদী উত্তাল ছিল। এসময় ঢেউয়ের তোড়ে তাদের নৌকাটি ডুবে যায়। পরে তারা সাতজন প্লাস্টিকের ড্রামের সাহায্যে বাঁচার চেষ্টা করেন। এরমধ্যে ৬ জন সাঁতরে একটি চরে উঠতে পারলেও মোস্তফা পারেনি। ঘটনার সময় নদীতে ডুবে গিয়ে মোস্তফা নিখোঁজ ছিলেন। নদী উত্তাল থাকায় হাইমচরের ওই নৌকাটি তাদের কোনো সহযোগিতা করতে পারেনি। জীবন বাঁচাতে তারা আরেকটি চরে আশ্রয় নিয়েছিল।

মজিবল ছাড়া বেঁচে ফেরা অন্য জেলেরা হলেন নুর মোহাম্মদ, রুহুল আমিন, মজিদ মাঝি, বাদশা সর্দার, হানিফ ছৈয়াল। সবাই রায়পুরের দক্ষিণ চরবংশী এলাকার বাসিন্দা।

 

নিহতের স্ত্রী নাজমা বেগম সাংবাদিকদের বলেন, দুর্ঘটনায় আমার স্বামীর মৃত্যু হয়েছে। এ বিষয়ে কারো প্রতি আমাদের কোনো অভিযোগ নেই।

রায়পুরের হাজিমারা পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আবদুল মান্নান বলেন, মোস্তফার বাড়িতে গিয়ে পরিবারসহ সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছি। পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ দেওয়া হয়নি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।