কুষ্টিয়ায় পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা আটক

কুষ্টিয়ায় পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা  আটক

কুষ্টিয়ায় পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা আটক

কুষ্টিয়া আ লিক পাসপোর্ট অফিসে জাল জাতীয় পরিচয়পত্রে পাসপোর্ট করার চেষ্টা কালে মো: ফারেজ  (২৮) নামে এক রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তবে ওই সময়ে তাকে সহায়তাকারী কাউকে আটক করা যায়নি।

কুষ্টিয়া আ লিক পাসপোর্ট অফিসের সহকারি পরিচালক মোঃ সাজ্জাদ হোসেন জানান আজ বুধবার দুপুর ২টার দিকে পাসপোর্ট অফিসে ফিঙ্গার দিতে আসলে জাতীয় পরিচয়পত্রের সাথে ফিঙ্গার ম্যাচ না করলে অফিসের দানকারীর ওই ব্যক্তির উপর সন্দেহ হয়। একপর্যায়ে তাকে আলাদা নিয়ে জিজ্ঞেস করতেই সে বাংলা ভাষায় কথা বলতে অপারগতা প্রকাশ করে। তার কথা এবং ভাষায় বোঝা যায় সে রোহিঙ্গা। তাকে কোন প্রশ্ন করলে সে বাংলা ভাষা জানেনা বলে জানায়। এজন্য তার কাছ থেকে কোন তথ্য নেয়া সম্ভব হয়নি বলে জানান কুষ্টিয়া আ লিক পাসপোর্ট অফিসের এই কর্মকর্তা। তবে তিনি জানান তার কাছ থেকে পাওয়া ভুয়া জাতীয় পরিচয়পত্রের নাম সবুজ এবং পিতার নাম খেদের আলী উল্লেখ রয়েছে। পরে ওই রোহিঙ্গা যুবককে কুষ্টিয়া মডেল থানায় প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে করছে মডেল থানার অফিসার ইনচার্জ শেখ মো: সোহেল রানা বলেন,  সবুজ নামের এক রোহিঙ্গাকে আটকের পর থানায় হস্তান্তর করেছে কুষ্টিয়া পাসপোর্ট অফিস। থানায় আসার পরে তার কাছে জিজ্ঞাসাবাদে তেমন কোন তথ্য পাওয়া যায়নি। তবে এনআইডি পাসপোর্ট এসব ব্যাপারে জানতে চাইলে পৌরসভা উচ্চারণ করেছেন। তাতে বোঝা যাচ্ছে পৌরসভা থেকে হয়তো জন্ম সনদ তুলেছেন। তিনি আরো বলেন তথ্য গোপন করাই তার নামে মামলা হবে।