বউ না হলে শাকিব খানের জুটি হওয়া যায় না: স্বাগতা

বউ না হলে শাকিব খানের জুটি হওয়া যায় না: স্বাগতা

ছবি: সংগৃহীত

বৌ না হলে শাকিবের নায়িকা হওয়া যায় না বলে মন্তব্য করেছেন অভিনেত্রী স্বাগতা। সম্প্রতি বিজনেস স্ট্যান্ডার্ড নামের একটি ইংরেজি গণমাধ্যমের সঙ্গে ভিডিও সাক্ষাৎকারে স্বাগতা এ মন্তব্য করেন।

তিনি বলেন, আমি প্রচুর নাটকে কাজ করেছি। সিনেমা কাজ করা হয়নি। শাকিব খান তো অপুকে ছাড়া সিনেমা করবেন না। আর করলেন কার সাথে? বুবলীর সাথে। দুজনেই তার ওয়াইফ। কিন্তু আমি তো আসলে উনার ওয়াইফ হবো না। তার সম্পর্কে বেশি জানি না, প্রোপাগান্ডা শুনি। আপনি ((সঞ্চালককে উদ্দেশ্য করে) যেমন শোনেন আমিও শুনি। ওয়াইফ ছাড়া কেউই শাকিবের সঙ্গে অভিনয়ের সুযোগই পায় না।

স্বাগতা বলেন, শাকিব খানকে আমার ভালোই লাগে। একটা মানুষ দীর্ঘ সময় ধরে লিড করছে। তার নামে যত যাই বলুক- সে যদি গুণী না হতো, তাহলে এতো বড় ক্যারিয়ার থাকতো না। আর বউ না হলে শাকিব খানের সঙ্গে জুটি বাধা যায় না বলেও মনে করেন স্বাগতা।

সিনেমার বাজেটের ৭০-৮০ ভাগ শাকিব খান নিয়ে নেন উপস্থাপকের এমন প্রশ্নের জবাবে বলেন, তার সুযোগ থাকলে নিবে না। এটা অবশ্যই সত্য।

এই প্রজন্মের বিনোদন মাধ্যম নিয়ে কথা বলতে গিয়ে স্বাগতা বলেন, মানুষ আগে টেলিভিশন দেখতো, এখন দেখে ফোন। পুরো ব্যাপারটা ট্রান্সফার হয়েছে। সময়টা অনেক ফাস্ট। এখন আমরা বাবার সঙ্গে বসে টি টোয়েন্টি ম্যাচ দেখি। ১৫ সেকেন্ডে দর্শককে আটকাতে না পারলে তারা স্ক্রল করে চলে যাবে। এই টেকনিকটা শিখতে টাইম লাগবে। আমরা যে ফিলোসফিতে বড় হয়েছি। আগে শচীন টেন্ডুলকার ক্রিজে সেট হতেই ১০ ওভার লাগিয়ে দিত। কিন্তু এখন তো খেলাই ২০ ওভারের। তাই আর ওই ১০ ওভার সেট হবার টাইম নেই।

সিনেমায় অভিনয় করবেন কি না এ নিয়েও দ্বিধা ছিল স্বাগতার। বললেন, আমি যখন ২০০৬ সালে প্রথম সিনেমায় কাজ করি, তখন আমি কনফিউজড ছিলাম। করবো কি করবো না। মান্না ভাইয়ের বিপরীতে সিনেমায় মৌসুমী আপু ছিলেন। শত্রু শত্রু খেলা। তখন কাটপিস ছিল। হলে গেলে কাটপিস দেখতে হবে। এজন্য সিনেমার সঙ্গে যুক্ত হবো কি হবো না দ্বিধায় ছিলাম। 

বাংলাদেশের চলচ্চিত্র ভালো দিকে আগাচ্ছে মন্তব্য করে এই অভিনেত্রী বলেন, একটা সময় ছিলা মাসে ৪ টা সিনেমা মুক্তি পেত না। ২০০৮-০৯ থেকে ২০১৭-১৮ সাল পর্যন্ত সেভাবে নিয়মিত সিনেমা মুক্তি পেত না। কিন্তু সেই অবস্থার পরিবর্তন হয়েছে। এখন অনেক সিনেমা মুক্তি পাচ্ছে। আরো আসতে আসতে অনেক ভালো হবে।

শাকিব খানের বিরুদ্ধে এমন মন্তব্যে ভক্তরা ক্ষেপেছেন স্বাগতার ওপরে। অনেকেই বলছেন অপুকে ২০০৮ সালে বিয়ে করেছেন শাকিব। এরপরে তো অনেক নায়িকার সঙ্গে কাজ করেছেন। কারো অভিযোগ ছিল না। স্বাগতার এই মন্তব্যকে একতরফা ও উদ্দেশ্যপ্রণোদিত। 

সম্প্রতি অসম্ভব নামে তার অভিনিত একটি অনুদানের ছবি মুক্তি পেয়েছে।