ময়মনসিংহের তারাকান্দায় বিপুল পরিমান অবৈধ তারা বিড়ি ও হান্নান বিড়ি জব্দ

ময়মনসিংহের তারাকান্দায় বিপুল পরিমান অবৈধ তারা বিড়ি ও হান্নান বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ তারা বিড়ি ও হান্নান বিড়ি জব্দ করেছে পুলিশ। বুধবার (২২ নভেম্বর) তারাকান্দা থানা পুলিশের একটি চৌকস টিম এ অভিযান পরিচালনা করেন।

পুলিশ সূত্রে জানা যায়, বাজারে সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু ব্যবসায়ী ময়মনসিংহের জেলার বিভিন্ন বাজারে নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী অবৈধ বিড়ি বিক্রি ও মজুদ করছে। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার তারাকান্দা থানার উপ পরিদর্শক মো. রুবেল মিয়ার নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম তারাকান্দা উপজেলার মাজিয়ালী বাজার, আবাসন বাজার ও লাউটিয়া বাজারে অভিযান ও তল্লাশি চালায়।

এসময় বাজারের ৩০ টি দোকানে অভিযান চালিয়ে তেতাল্লিশ হাজার (৪৩,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ তারা বিড়ি ও হান্নান বিড়ি জব্দ করা হয়।

অভিযান শেষে চার হাজার (৪,০০০) শলাকা অবৈধ কমদামি বিড়ি পানিতে ফেলে নষ্ট করা হয় এবং জব্দকৃত অবশিষ্ট অবৈধ বিড়ি বাজার কমিটির উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

অভিযানকালে বাজারের প্রতিটি ব্যবসায়ীর ম‌ধ্যে আতংক বিরাজ করে এবং নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী বিড়ি ভবিষতে আর কোন ব্যবসায়ী বিক্রি করবে না বলে প্রতিশ্রুতি দেয়।

তারাকান্দা থানার উপ পরিদর্শক মো. রুবেল মিয়া জানান, নকল বিড়ি বিক্রির মাধ্যমে এসব বিড়ি কোম্পানিগুলো দৈনিক বিপুল টাকার রাজস্ব ফাকি দিয়ে দীর্ঘদিন ধরে অবৈধভাবে তাদের ব্যাবসা কার্যক্রম পরিচালনা করে আসছিল। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে এবং রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।