মুক্তি পেলেও বিদেশ যেতে পারবেন না ইমরান খান-বুশরা বিবি!

মুক্তি পেলেও বিদেশ যেতে পারবেন না ইমরান খান-বুশরা বিবি!

সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের জামিনের আবেদন গ্রহণ করেছেন সুপ্রিমকোর্ট। তবে জামিন পেলও বিদেশ যেতে পারবেন না তিনি। তার বিরুদ্ধে দেশটির বিদেশ গমন নিয়ন্ত্রণ কমিটি এক্সিট কন্ট্রোল লিস্ট (ইসিএল) পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান ও তার স্ত্রী বুসরা বিবি ছাড়াও দলে আরও ২৮ জন বিদেশ যেতে না পারে সে বিষয়ে সরকারের কাছে সুপারিশ করেছে।

বুধবার পাকিস্তানের বিদেশ গমন নিয়ন্ত্রণ কমিটি এক্সিট কন্ট্রোল লিস্ট (ইসিএল) তত্ত্বাবধায়ক সরকারের কাছে সুপারিশ করেছে। খবর জিও নিউজের।

প্রতিবেদনে বলা হয়েছে, ইসিএল কমিটি বুধবার তত্ত্বাবধায়ক স্বরাষ্ট্রমন্ত্রী সরফরাজ বুগতি, যোগাযোগমন্ত্রী শহীদ আশরাফ তারার এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে উপস্থিত অন্যান্য কর্মকর্তার সঙ্গে বৈঠকে এই সুপারিশ করে।

বৈঠকে উপকমিটি ৪১ জনের নাম ইসিএলে অন্তর্ভুক্ত করার সুপারিশ করে। ১৯০ মিলিয়ন পাউন্ড রুপি নিষ্পত্তির মামলার কারণে পিটিআই প্রধানসহ এই ২৯ জনকে ইসিএলে অন্তর্ভুক্ত করার সুপারিশ করা হয়েছে।

কমিটি বুশরা বিবি, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানসহ তার বিশেষ সহকারী বুখারি এবং সাবেক উপদেষ্টা শাহজাদ আকবরকে অন্তর্ভুক্ত করার সুপারিশ করা হয়েছে।

জিও নিউজের প্রতিবেদনে আরও বলা হয়েছে, বৈঠকে ১৩টি বিভিন্ন ধরনের মামলা ইসিএল থেকে বাদ দেওয়ার সুপারিশ করা হয়েছে। এ ছাড়া বিচার বিভাগের নির্দেশে সাতজনের নাম ইসিএল থেকে বাদ দেওয়ার সুপারিশ করা হয়েছে।

সুপারিশগুলো চূড়ান্ত অনুমোদনের জন্য তত্ত্বাবধায়ক ফেডারেল মন্ত্রিসভায় পাঠানো হবে।