সিলেটে পৌঁছালেন শান্ত-মুশফিকরা

সিলেটে পৌঁছালেন শান্ত-মুশফিকরা

ফাইল ছবি

চায়ের জন্য বিখ্যাত সিলেটে পৌঁছালেন মুশফিক-শান্তরা। ঘরের মাঠে টেস্টে নিউজিল্যান্ডকে হারানোর লক্ষ্য নিয়েই সিলেটে পা রেখেছে বাংলাদেশ দল। অবিশ্বাস্য কিছু করে ভুলতে চায় বিশ্বকাপের ব্যর্থতা।

বুধবার গভীর রাতে সিলেটের পৌঁছায় টাইগাররা। এদিন রাত ১১টার আগে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকা ছাড়েন তারা। বিমানবন্দরে দলে নতুন ডাক পাওয়া তরুণ ক্রিকেটাররা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গাড়িতে এলেও বাকিরা আসেন নিজের মতো করে।

দলের সাথে নতুন ডাক পাওয়া দুই ক্রিকেটার হাসান মুরাদ ও শাহাদাত দিপু ছাড়াও আছেন হাই পারফরম্যান্স (এইচপি) থেকে ডাক পাওয়া দুই নতুন কোচ পলিং কলিমোর ও ডেভিড হেম্প। সদ্য বিদায় নেয়া এলান ডোনাল্ড ও জেমি সিডন্সের জায়গা নিয়েছেন দু’জনে।

ঘরের মাঠে এই সিরিজে নেই চার সিনিয়র ক্রিকেটার। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ও পেসার তাসকিন আহমেদ নেই চোটের কারণে। তামিম ইকবাল আগ্রহ প্রকাশ করেননি খেলতে। আর ছুটি নিয়েছেন উইকেট কিপার লিটন দাস।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু ২৮ নভেম্বর, সিলেটে। দ্বিতীয় টেস্টটি হবে ঢাকায়, শুরু হবে ৬ ডিসেম্বর।

বাংলাদেশ টেস্ট দল :
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, শাহাদাত হোসেন দিপু ও হাসান মুরাদ।