খাগড়াছড়িতে ২৮ লাখ টাকার ভারতীয় সিগারেট জব্দ; গ্রেফতার ২

খাগড়াছড়িতে ২৮ লাখ টাকার ভারতীয় সিগারেট জব্দ; গ্রেফতার ২

ছবিঃ সংগৃহীত।

খাগড়াছড়িতে শুল্ক ফাঁকি দিয়ে অবৈধ পথে আসা ২৮ লাখ ৫০ হাজার ভারতীয় সিগারেট জব্দ করেছে গোয়েন্দা পুলিশ। এসময় পাচারের সঙ্গে জড়িত ট্রাকচালকসহ দুজনকে গ্রেফতার করা হয়।

 

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকালে খাগড়াছড়ির চেঙ্গী স্কয়ারের সামনে থেকে ‘ওরিস সিলভার’ ব্র্যান্ডের এসব অবৈধ সিগারেট ও পরিবহনে ব্যবহৃত ট্রাক (চট্ট-মেট্রো-শ-১১-৩২০০) জব্দ করা হয়।

গ্রেফতাররা হলেন চট্টগ্রামের সাতকানিয়ার দক্ষিণ ডেমসা এলাকার আবুল কাশেমের ছেলে ট্রাকচালক মো. জামাল (৩৮) ও বাঁশখালী উপজেলার ফালেগ্রাম এলাকার মৃত-নুর নবীর ছেলে ট্রাকের হেলপার মো. ইয়াছিন (৩১)।

 

পুলিশ সূত্রে জানা যায়, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে টঙ্গী স্কয়ারের পার্বতী কুলিং কর্ণার অ্যান্ড কনফেকশনারির সামনে একটি ট্রাকে তল্লাশি চালায় জেলা গোয়েন্দা পুলিশ। এসময় তল্লাশি চালিয়ে এক হাজার ৯শ কার্টুন বিদেশি অবৈধ সিগারেট জব্দ করা হয়। জব্দ করা সিগারেট পরিবহনের বৈধ কোনো কাগজপত্র নেই। এসব সিগারেটের আনুমানিক বাজারমূল্য ২৮ লাখ ৫০ হাজার টাকা।

জেলা পুলিশ সুপার মুক্তা ধর বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাদক ও চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করা হয়েছে। মাদক ও চোরাচালান রোধে পুলিশের কার্যক্রম অব্যাহত থাকবে। শুল্ক ফাঁকি দিয়ে চোরাই পথে কোনো পণ্য প্রবেশ কিংবা বাজারজাত করতে দেওয়া হবে না।