বর্তমান পরিস্থিতিতে নির্বাচনে যাবে না খেলাফত মজলিস

বর্তমান পরিস্থিতিতে নির্বাচনে যাবে না খেলাফত মজলিস

বর্তমান পরিস্থিতিতে নির্বাচনে যাবে না খেলাফত মজলিস

বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় মজলিসে শূরার জরুরি অধিবেশনে বর্তমান পরিস্থিতিতে তারা নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত গ্রহণ করেছে।শনিবার (২৫ নভেম্বর) এক জরুরি অধিবেশনে এ সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ খেলাফত মজলিস।

জানা গেছে ওই অধিবেশনে সভাপতির বক্তব্যে সংগঠনের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নুরপুরী বলেছেন, দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ সম্ভব নয় বিধায় আমরা বার বার বলে আসছি নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের ব্যবস্থা করার জন্য, কিন্তু সরকার দেশের জনগণ ও আমাদের দাবিকে উপেক্ষা করে নির্বাচন কমিশনের মাধ্যমে তফসিল ঘোষণা করে দেশকে মহাসঙ্কটের দিকে ধাবিত করেছে। আমাদের দলের মহাসচিব মাওলানা মামুনুল হককে দীর্ঘ দিন ধরে কারাগারে বন্দী করে রেখেছে। অনতিবিলম্বে মাওলানা মামুনুল হককে মুক্তি দিতে হবে।

তিনি আরো বলেন, দেশের মানুষের জীবন মহাকষ্টে যাচ্ছে। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম লাগামহীনভাবে বেড়েই চলছে। জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণ করতে না পারার অপরাধে সরকারকে পদত্যাগ করে জনগণের কাছে ক্ষমতা হস্তান্তর করার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, মানুষের একমাত্র মুক্তি ও শান্তির পথ হলো খেলাফত রাষ্ট্রব্যবস্থা। খেলাফত প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চালিয়ে যেতে হবে। জেল-জুলুম ও ভয়কে জয় করে সংগঠনের প্রতিটি জনশক্তিকে ময়দানে ভূমিকা রাখা সময়ের দাবি।

পুরানা পল্টনস্থ দারুল খিলাফাহ মিলনায়তনে ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন- সিনিয়র নায়েবে আমির মাওলানা ইউসুফ আশরাফ, নায়েবে আমির মাওলানা রেজাউল করিম জালালী, যুগ্ম-মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কোরবান আলী কাসেমী, মাওলানা আব্দুল আজীজ, মুফতি শরাফত হোসাইন, মাওলানা মাহবুবুল হক, মওলানা তোফাজ্জল হোসাইন মিয়াজী, কেন্দ্রীয় অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা, মাওলানা আবুল হাসানাত জালালী, মাওলানা আবু সাঈদ নোমান, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা সামিউর রহমান মুসা, বায়তুলমাল সম্পাদক মাওলানা নিয়ামাতুল্লাহ, প্রশিক্ষণ সম্পাদক মুহসিনুল হাসান, প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূইয়া, সহ-সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা শরীফ হোসাইন, সহ-বায়তুলমাল সম্পাদক মাওলানা ফজলুর রহমান, সহ-প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম, নির্বাহী সদস্য মুফতি হাবীবুর রহমান, মাওলানা জসিম উদ্দীন, মাওলানা রুহুল আমীন খান, মাওলানা শাব্বির আহমদ উসমানী, মুফতি হবীবুর রহমান কাসেমী, মাওলানা হেদায়াতুল্লাহ হাদী, মাওলানা আব্দুল মুমিন, ঢাকা মহানগর দক্ষিণ -এর সভাপতি মাওলানা নূর মোহাম্মদ আজিজী, সাধারণ সম্পাদক মাওলানা ছানাউল্লাহ আমিনী ও বাংলাদেশ ইসলামী ছাত্রমজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ খালেদ সাইফুল্লাহ প্রমুখ।