উখিয়ায় রোহিঙ্গা মাঝিকে কুপিয়ে হত্যা

উখিয়ায় রোহিঙ্গা মাঝিকে কুপিয়ে হত্যা

ছবিঃ সংগৃহীত।

কক্সবাজারের উখিয়ার ময়নার ঘোনা রোহিঙ্গা ক্যাম্পে আতা উল্লাহ নামের এক রোহিঙ্গা মাঝি কে কুপিয়ে হত্যা করেছে দুষ্কৃতিকারী রোহিঙ্গা সন্ত্রাসীরা।নিহত আতা উল্লাহ ১৯ নম্বর ক্যাম্পের এ/১ ব্লকের জালাল আহমেদের ছেলে এবং ওই ব্লকের উপ-নেতা (সাব-মাঝি)।

 

শনিবার ( ২৫ নভেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে।

 

উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন ঘটনা নিশ্চিত করে জানান, আতা উল্লাহকে এ/১ ব্লক থেকে অপহরণ করে এ/৯ ব্লকে নিয়ে গিয়ে এলোপাতাড়ি কুপিয়ে আহত করা হয়। দায়িত্বরত এপিবিএন সদস্যরা তাকে উদ্ধার করে ক্যাম্প সংলগ্ন এনজিও হাসপাতালে প্রেরণ করে। ওখান থেকে তাকে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। প্রাথমিকভাবে ক্যাম্প নিয়ন্ত্রণের জের ধরে এই হত্যাকাণ্ড বলে ধারণা করা হচ্ছে। মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

ঘটনার পর পর ৮ এপিবিএন পুলিশের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোঃ আমির জাফর ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ক্যাম্পে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাতে পুলিশের টহল জোরদারের নির্দেশনা প্রদান করেন। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন উখিয়া থানার ডিউটি অফিসার।