মেহেরপুরে তিন লক্ষাধিক নকল আকিজ বিড়িসহ নসিমন চালক আটক

মেহেরপুরে তিন লক্ষাধিক নকল আকিজ বিড়িসহ নসিমন চালক আটক

ছবি: প্রতিনিধি

মেহেরপুরের গাংনী উপজেলার বামুন্দী বাজারের পার্শ্ববর্তী রোডে অভিযান চালিয়ে তিন লক্ষাধিক শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়েছে। শনিবার সন্ধ্যা ছয়টার দিকে বামুন্দী পুলিশ ক্যাম্প ও আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন। এ অভিযানে একটি নছিমনসহ চালককে আটক করা হয়েছে।

স্থানীয়রা জানায়, মেহেরপুর জেলার গাংনী উপজেলার বামুন্দী বাজারের পার্শ্ববর্তী রোড দিয়ে একটি তিন চাকার নছিমনে বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযু্ক্ত আকিজ বিড়ি পরিবহন করা হচ্ছে। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সন্ধ্যা ছয়টার দিকে আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা বামুন্দী বাজার পার্শ্ববর্তী রোডে অভিযান চালায়। অভিযানকালে একটি নছিমনসহ চালককে আটক করা হয়। এসময় জব্দকৃত নসিমন থেকে তিন লক্ষ চব্বিশ হাজার (৩,২৪,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়।

আটককৃত চালক আলমগীর জানান, কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর গ্রামের স্বপন মিয়া জব্দকৃত বিড়িগুলো কুরিয়ার সার্ভিসে নিয়ে যাচ্ছিলো। স্বপন মিয়া দৈনিক বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযু্ক্ত আকিজ বিড়ি তৈরি করে কুরিয়ারের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে থাকে।

পরবর্তীতে বামুন্দী পুলিশ ক্যাম্পে অবহিত করেন আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা। খবর পেয়ে উপ-পরিদর্শক শরিফুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম ঘটনাস্থলে আসেন। জব্দকৃত নকল বিড়ি, নসিমন গাড়ী ও আটক চালককে গাংনী থানায় নিয়ে যাওয়া হয়েছে। নকল বিড়ি প্রস্তুতকারী আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যহত রয়েছে। আটককৃত চালকসহ অভিযুক্তদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলার প্রস্তুতি চলছে বলে পুলিশ জানান।

বামুন্দী পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক শরিফুল ইসলাম জানান, নকল বিড়ি তৈরি করে এসব অসাধু চক্র দৈনিক বিপুল পরিমান টাকা রাজস্ব ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে অবৈধভাবে তাদের ব্যবসা কার্যক্রম পরিচালনা করে আসছিল। অভিযানে একটি নসিমনসহ বিপুল পরিমান নকল বিড়ি জব্দ করা হয়েছে।

তিনি আরো জানান, অভিযুক্তদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। একইসাথে নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে।