চুরি করতে গিয়ে ঘুমিয়ে পড়লো চোর, নাক ডাকার শব্দে ধরা

চুরি করতে গিয়ে ঘুমিয়ে পড়লো চোর, নাক ডাকার শব্দে ধরা

প্রতিকী ছবি

চোর চুরি করতে গিয়ে বাড়ির সদস্যদের ঘুম পাড়িয়ে দিয়ে সব লুট করে নিয়ে গেছে, এমন ঘটনা প্রায়ই শোনা যায়।তবে চোর চুরি করতে এসে নিজেই ঘুমিয়ে পড়েছে, এমনটা শুনেছে কখনো? সম্প্রচি চীনে এমনই এক চুরির ঘটনা ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

 

সাউথ চায়না মর্নিং পোস্টের খবরে জানা যায়, কিছুদিন আগে চীনের ইউনান প্রদেশের এক বাড়িতে মাঝরাতে চুরি করতে ঢুকেছিলেন ইয়াং নামে এক চোর। ভেতরে ঢুকে তিনি লক্ষ্য করেন বাড়ির সদস্যেরা তখনো জেগে, একে অপরের সঙ্গে কথা বলছেন। তখন তিনি সিদ্ধান্ত নেন, যতক্ষণ না বাড়ির সদস্যরা ঘুমিয়ে পড়ছেন, ততক্ষণ তিনি অপেক্ষা করবেন।

এই ভেবে সেই বাড়িতেই একটি অন্য ঘরে গিয়ে মেঝের ওপর শুয়ে পড়েন ইয়াং। শুয়ে শুয়ে একটি সিগারেট ধরান। সিগারেটে টান দিতে দিতেই দু’চোখ বুজে আসে তার।

 

হঠাৎ মাঝরাতে নাক ডাকার আওয়াজে ঘুম ভাঙে বাড়ির মালিক ট্যাংয়ের। তিনি প্রথমে ভেবেছিলেন, হয়তো পাশের বাড়ির কেউ নাক ডাকছেন। কিন্তু ৪০ মিনিট পরে ট্যাং যখন বাচ্চার দুধের বোতল পরিষ্কার করতে ওঠেন, তখন খেয়াল করেন নাক ডাকার শব্দ ক্রমেই বাড়ছে। একপর্যায়ে বুঝতে পারেন, শব্দটি তার পাশের ঘর থেকেই আসছে।

শব্দের উৎস খুঁজতে অন্য ঘরের দরজা খুলতেই চমকে যান ট্যাং। দেখেন অপরিচিত এক ব্যক্তি মেঝের ওপর শুয়ে বেঘোরে ঘুমাচ্ছেন। সঙ্গে সঙ্গে বাড়ির সদস্যদের সতর্ক করেন ওই নারী, ডাকা হয় পুলিশকে।

পুলিশ এসে ইয়াংকে গ্রেফতার করে। জানা যায়, এটাই প্রথমবার নয়, এর আগে ২০২২ সালেও চুরির অভিযোগে গ্রেফতার হয়েছিলেন ওই ব্যক্তি। গত সেপ্টেম্বরে ছাড়া পেয়ে আবারও পুরোনো পেশায় ফিরে যান তিনি।