উৎসবমুখর পরিবেশে চলছে ডিআরইউ’র ভোট

উৎসবমুখর পরিবেশে চলছে ডিআরইউ’র ভোট

সংগৃহীত

ঢাকায় কর্মরত রিপোর্টারদের সবচেয়ে বড় সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচনে ভোটগ্রহণ চলছে।

উৎসবমুখর পরিবেশে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। কোনো বিরতি ছাড়াই বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন। তাকে সহযোগীতা করছেন আরও কয়েকজন জ্যেষ্ঠ সাংবাদিক।

মোট ২১টি পদে এবার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে সাংস্কৃতিক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মো. মনোয়ার হোসেন নির্বাচিত হয়েছেন। বাকি ২০ পদের জন্য লড়ছেন ৪০ জন প্রার্থী।

নির্বাচনে সভাপতির পদে চারজন প্রার্থী হয়েছেন। তারা হলেন, কবির আহমেদ খান, সাখাওয়াত হোসেন বাদশা, সৈয়দ শুক্কুর আলী শুভ ও জহিরুল হক রানা। সহ-সভাপতি পদের বিপরীতে প্রার্থী হয়েছেন তিনজন। তারা হলেন- গাজী আনোয়ার, হালিম মোহাম্মদ ও শফিকুল ইসলাম শামীম।

সাধারণ সম্পাদকের পদে প্রার্থী তিনজন। তারা হলেন, আবদুল্লাহ আল কাফি, মহিউদ্দিন ও মাইনুল হাসান সোহেল। যুগ্ম সম্পাদকের পদে দুইজন। তারা হলেন, মাইদুর রহমান রুবেল ও মো. মিজানুর রহমান। অর্থ সম্পাদক পদের বিপরীতে প্রার্থী রয়েছেন দুইহজন। তারা হলেন, কামরুজ্জামান লাভলু ও মো. জাকির হোসাইন।

সাংগঠনিক সম্পাদকের পদে প্রার্থী চারজন। তারা হলেন, আবদুল হাই তুহিন, হাসান জাবেদ, খালেদ সাইফুল্লাহ ও এম এম জসিম। দপ্তর সম্পাদক পদে প্রার্থী হয়েছেন মো. শাহাবউদ্দিন মাহতাব ও রফিক রাফি। নারীবিষয়ক সম্পাদক পদের জন্য প্রার্থী হয়েছেন, মাহমুদা ডলি ও রোজিনা রোজী।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদের বিপরীতে প্রার্থী মেজবাহ উল্লাহ শিমুল ও সুশান্ত সাহা। তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদকের পদে প্রার্থী হয়েছেন, মো. রাশিম (রাশিম মোল্লা) ও এম এম মোন্তাফিজুর রহমান সুমন। ক্রীড়া সম্পাদক পদের বিপরীতে লড়ছেন, মাকমুদা লিসা ও মাহবুবুর রহমান। আপ্যায়ন সম্পাদক পদে আমিনুল হক ভূইয়া ও সলিমুল্লা মেজবা। কল্যাণ সম্পাদক পদের জন্য প্রার্থী তানভীর আহমেদ ও নার্গিস জুঁই।

কার্যনির্বাহী সদস্যের সাতটি পদের জন্য প্রার্থী হয়েছেন আটজন। তারা হলেন- দেলোয়ার হোসেন মইন, ফারহানা ইসলাম জ্যোতী, মো. হাবিবুর রহমান, হাসান ঈমাম ইমরান, শরিফুল ইসলাম, মহিবুল্লাহ মহিব, রফিক মৃধা ও সাইদ শিপন।