স্টোকসের হাঁটুর অস্ত্রোপচার সম্পন্ন

স্টোকসের হাঁটুর অস্ত্রোপচার সম্পন্ন

ছবিঃ সংগৃহীত

দলের স্বার্থে ভারত বিশ্বকাপে ইনজুরি পুরোপুরি সেরে ওঠার আগেই মাঠে নেমেছিলেন বেন স্টোকস। তবুও দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার ছিলেন তিনি। যদিও ব্যর্থ হয়েই বিশ্বকাপ মিশন শেষ করেছে ইংলিশরা। নিজের কাজ ঠিকই করে গেছেন স্টোকস।

বিশ্বকাপের পরই হাঁটুতে অস্ত্রোপচার হওয়ার কথা স্টোকসের। যে কারণে আসন্ন আইপিএল থেকেও নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন এই ইংলিশ অলরাউন্ডার। অবশেষে স্থানীয় সময় গতকাল বুধবার সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে এই তারকা ক্রিকেটারের। নিজের ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে বিষয়টি নিশ্চিত করেছেন স্টোকস নিজেই।

স্টোকসের অস্ত্রোপচার করেছেন হাটুঁ বিশেষজ্ঞ ডাক্তার এন্ডি উইলিয়ামস। লন্ডনের একটি বেসরকারি হাসপাতালের তার অস্ত্রোপচার সম্পন্ন হয়। এর আগে ইংলিশ অলরাউন্ডার ক্রিস ওকসের অস্ত্রোপচারও করেছিলেন এন্ডি।

স্টোকসের পুনর্বাসনেও করতে বেশি সময় লাগার কথা নয়। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের জানুয়ারিতেই ২২ গজের পিচে দেখা যাবে এই অলরাউন্ডারকে। ভারতের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজে খেলবেন স্টোকস। ২৫ জানুয়ারি শুরু হতে যাওয়া সিরিজটি ভারতের ৫টি পৃথক ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

দীর্ঘদিন ধরেই হাঁটুর সমস্যায় ভুগছিলেন স্টোকস। যে কারণে গত ১৮ মাস ধরে বল করেননি তিনি। বিশ্বকাপে খেলতে এসেছিলেন ব্যাটিং বিশেষজ্ঞ হিসেবে। সবশেষ গত ১ জুলাই অ্যাশেজ সিরিজে বল হাতে দেখা গিয়েছিল স্টোকসকে।