হাথুরুর বিরুদ্ধে ‘শারীরিক হেনস্তার’ অভিযোগ, তদন্তে কোয়াব

হাথুরুর বিরুদ্ধে ‘শারীরিক হেনস্তার’ অভিযোগ, তদন্তে কোয়াব

হাথুরু সিংহ

বড় রকমের প্রত্যাশা নিয়েই ভারতে বিশ্বকাপ মিশনে গিয়েছিল বাংলাদেশ। অন্তত সেমিফাইনালে যাওয়ার লক্ষ্যই ছিল লাল-সবুজের প্রতিনিধিদের। তবে ৫০ ওভারের বৈশ্বিক এই আসরে অষ্টম হয় বাংলাদেশ। এই মহাযজ্ঞে ৯ ম্যাচের মধ্যে মাত্র দুটিতে জিতেছে লাল-সবুজেরা। শুধু আফগানিস্তান ও শ্রীলঙ্কাকে হারাতে পেরেছে সাকিব বাহিনী। এরমধ্যে লঙ্কানদের বিপক্ষে জয় আসন্ন চ্যাম্পিয়নস ট্রফিতে বাংলাদেশকে খেলার সুযোগ করে দিয়েছে।

বিশ্বকাপের এমন ভরাডুবিতে স্বাভাবিকভাবেই অসন্তোষ চলছে দেশের ক্রিকেটে। বিশ্বকাপে বাংলাদেশ দলের বাজে পারফরম্যান্সের কারণ খতিয়ে দেখতে তিন সদস্যের বিশেষ কমিটিও গঠন করেছে বিসিবি। এই কমিটিতে আছেন, বিসিবির তিন পরিচালক এনায়েত হোসেন, মাহবুব আনাম ও আকরাম খান।

এদিকে ব্যর্থতায় মোড়ানো বিশ্বকাপের পর আলোচনায় বাংলাদেশের এক ক্রিকেটারকে ‘শারীরিক হেনস্তার’ অভিযোগ। খোদ হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের বিরুদ্ধেই এই অভিযোগ উঠেছে।

বিষয়টি নিয়ে জোর আলোচনা-সমালোচনা হচ্ছে। এ নিয়ে এখনও বিসিবি কিংবা ক্রিকেটারদের কেউই আনুষ্ঠানিকভাবে মুখ খোলেননি। তবে বিষয়টি খতিয়ে দেখতে যাচ্ছে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)।

শুক্রবার (১ ডিসেম্বর) গণমাধ্যমে কোয়াবের সাধারণ সম্পাদক দেব্রবত পালের মন্তব্য, ইতোমধ্যে আমরা সংশ্লিষ্ট খেলোয়াড়দের সঙ্গে কথা বলছি। কথা বলে বলে আমরা আমাদের মতো করে অনুসন্ধান করছি। তবে এখন পর্যন্ত আমরা ওই খেলোয়াড়ের (হেনস্থার শিকার) কাছ থেকে কোনো অভিযোগপত্র পাইনি। অভিযোগ না পেলেও যদি ঘটনার সত্যতা থাকে, তাহলে কঠোরভাবেই আমরা বিসিবির কাছে পদক্ষেপ নেওয়ার জন্য আবেদন করব।

এদিকে বিশ্বকাপ ব্যর্থতা খুঁজতে গত বুধবার তিন বোর্ড পরিচালককে দায়িত্ব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাদের সঙ্গে এই প্রসঙ্গে প্রধান কোচ হাথুরুসিংহের কথা হয়েছে কিনা প্রশ্নে দেবব্রত’র দাবি, তদন্ত কমিটিতে থাকা কারোর সঙ্গে এখনও এ বিষয়ে কথা হয়নি। এ ছাড়া অনেক ক্রিকেটারের সঙ্গে কথা হয়েছে, তবে কারোর ব্যক্তি নাম বলব না।