ময়মনসিংহের মুক্তাগাছায় বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ

ময়মনসিংহের মুক্তাগাছায় বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ মানিক বিড়ি, মটর বিড়ি, রাজু বিড়ি ও রাশেদ বিড়ি জব্দ করেছে পুলিশ। শনিবার (০২ ডিসেম্বর) মুক্তাগাছা থানা পুলিশের একটি চৌকস টিম এ অভিযান পরিচালনা করেন।

পুলিশ সূত্রে জানা যায়, বাজারে সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু ব্যবসায়ী ময়মনসিংহের জেলার বিভিন্ন বাজারে নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী অবৈধ বিড়ি বিক্রি ও মজুদ করছে। গোপন সংবাদের ভিত্তিতে মুক্তাগাছা থানার উপ পরিদর্শক মো. আসাদুজ্জামান আসাদের নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম মুক্তাগাছা উপজেলার ঘাটুরি বটতলা বাজার, পদুরবাড়ী বাজার, চেচুয়া বাজার, বিনোদবাড়ী বাজার, মানকোন বাজার ও সৈয়দপাড়া বাজারে অভিযান ও তল্লাশি চালায়।

এসময় বাজারের ৩৫ টি দোকানে অভিযান চালিয়ে ছত্রিশ হাজার (৩৬,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী মানিক বিড়ি, মটর বিড়ি, রাজু বিড়ি ও রাশেদ বিড়ি জব্দ করা হয়।

অভিযানকালে বাজারের প্রতিটি ব্যবসায়ীর ম‌ধ্যে আতংক বিরাজ করে এবং নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী বিড়ি ভবিষতে আর কোন ব্যবসায়ী বিক্রি করবে না বলে প্রতিশ্রুতি দেয়।

অভিযান শেষে জব্দকৃত অবৈধ বিড়ি বাজার কমিটির উপস্থিতিতে জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

মুক্তাগাছা থানার উপ পরিদর্শক মো. আসাদুজ্জামান আসাদ জানান, নকল বিড়ি বিক্রির মাধ্যমে এসব বিড়ি কোম্পানিগুলো দৈনিক বিপুল টাকার রাজস্ব ফাকি দিয়ে দীর্ঘদিন ধরে অবৈধভাবে তাদের ব্যাবসা কার্যক্রম পরিচালনা করে আসছিল। অভিযানে বিপুল পরিমান অবৈধ কমদামী বিড়ি জব্দ করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে এবং রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।