অবরোধে রাজধানীতে যুবদলের বিক্ষোভ মিছিল

অবরোধে রাজধানীতে যুবদলের বিক্ষোভ মিছিল

সংগৃহীত

এক দফা দাবিতে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি চলছে সারাদেশে। অবরোধের সমর্থনে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল করেছে যুবদলের নেতাকর্মীরা।

ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের মিছিলটি সকাল ১০টায় ফকিরাপুল মোড় থেকে শুরু হয়ে দৈনিক বাংলা মোড় ঘুরে ফকিরাপুল পানির টাঙ্কির বিপরীত পাশে দৈনিক দেশ জনতা পত্রিকা অফিসের সামনে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি নুরুল ইসলাম নয়ন, যুবদল ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক খন্দকার এনামুল হক এনাম। এতে আরও অংশ নেন পল্টন, মতিঝিল ও শাজাহানপুর থানা যুবদলের নেতাকর্মীরা। মিছিল থেকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, একতরফা তফসিল বাতিল ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে স্লোগান দেওয়া হয়।

অন্যদিকে, সরকারের পদত্যাগের এক দফা এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিলের দাবিতে অবরোধের প্রথম দিনে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতাকর্মীরা। রোববার সকালে রাজধানীর ধানমন্ডি ইবনে সিনার সামনে থেকে শুরু করে আবাহনী মাঠ পর্যন্ত বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মো. রিসালাত ইসলাম সজীব এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নূর হোসেন।

এতে আরও অংশ নেন সহ-সভাপতি আল মামুন, লিজা ইসলাম, ছাত্রনেতা আল আমিন বাবলু, যুগ্ন সম্পাদক মীর মাহমুদুল হাসান আকাশ, সেলিম রেজা, তানজিরুল ইসলাম তুহিন, সুলতানা আক্তার মীম, খালিদ হাসান হৃদয়, মো. মিরাজ হোসেন, মো. জামাল, সহ-সাংগঠনিক সম্পাদক, শাহানুর রহমান সিফাত, সহ-নাট্য বিষয় সম্পাদক মুনতাসীর মামুন, স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আশিকুর রহমান, ইউডা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক সাকিব হোসেন, নর্দান বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক নাজমুল ইসলাম ইভান, ইস্টার্ন বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক ওসমান শেখ, যুগ্ম আহ্বায়ক আরিফ, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক বাদশা মোহাম্মদ নাজ্জাসী, সদস্য সচিব রিফাত হাওলাদার, যুগ্ম আহ্বায়ক ওবায়দুল্লাহ, ছাত্রনেতা, আল আমিন খান, নাইমুল হাসান ইমন, ইফতিখার হাসান টিপু, নাঈম, আরিয়ান ইসলাম জুয়েল।