সিলেট-২ আসনে মোকাব্বির-ইয়াহইয়া-মুহিবুরসহ ৮ জনের মনোনয়ন বাতিল

সিলেট-২ আসনে মোকাব্বির-ইয়াহইয়া-মুহিবুরসহ ৮ জনের মনোনয়ন বাতিল

সংগৃহীত

সিলেট-২ আসনে বর্তমান সংসদ সদস্য গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খান, সাবেক সংসদ সদস্য জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ইয়াহইয়া চৌধুরী ও বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানসহ ৮ জনের মনোনয়ন বাতিল হয়েছে।

রবিবার যাচাই-বাছাইকালে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শেখ রাসেল হাসান তাদের মনোনয়ন বাতিল করেন। আসনটি থেকে ১৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে ৮ জনের বাতিল, ২ জনের স্থগিত ও ৪ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

মনোনয়নপত্র বৈধ ঘোষণা হওয়া প্রার্থীরা হলেন-সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, তৃণমূল বিএনপির প্রার্থী মোহাম্মদ আবদুল মান্নান খান, বাংলাদেশ কংগ্রেসের মো. জহির ও স্বতন্ত্র প্রার্থী আলতাফুর রহমান সোহেল।

গণফোরামের প্রার্থী মোকাব্বির খান দলের নির্বাহী সভাপতি হিসেবে তার মনোনয়নপত্রে নিজে স্বাক্ষর করেন। কিন্তু তিনি যে দলের নির্বাহী সভাপতির দায়িত্ব পেয়েছেন, তার কোনো প্রমাণ রিটার্নিং কর্মকর্তার কাছে উপস্থাপন করতে পারেননি। ফলে রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ অনুযায়ী মেয়র পদে থেকে জাতীয় সংসদ নির্বাচন করার বিধান না থাকায় স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানের মনোনয়নপত্র বাতিল হয়। এ ছাড়া জাতীয় পার্টির প্রার্থী ইয়াহইয়া চৌধুরীর মনোনয়নপত্র বাতিল হয় আয়কর সংক্রান্ত জটিলতায়।