বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দীপু চৌধুরীর জানাজা সম্পন্ন

বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দীপু চৌধুরীর জানাজা সম্পন্ন

সংগৃহীত

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার বড় ছেলে সাজেদুল হোসেন চৌধুরীর (দীপু) জানাজা সম্পন্ন হয়েছে।

সোমবার বেলা সোয়া ১১টার দিকে রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তার জানাজা সম্পন্ন হয়।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পেশ ইমাম এহসানুল হক জিলানী জানাজা পড়ান। এসময় দীপুর বাবা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

দীপুর জানাজায় অংশ নিতে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ঢল নামে। জানাজায় অংশ নেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাসহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

জানাজা শেষে দীপুর মরদেহে আওয়ামী লীগের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন শেষে দলের বিভিন্ন অঙ্গ সংগঠনের পক্ষ থেকে দিপুর মরদেহে শ্রদ্ধা জানানো হয়। শ্রদ্ধা জানান সহকর্মী, সহপাঠীসহ সাধারণ মানুষ।

জানাজার আগে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, বাবার কাঁধে ছেলের মরদেহ যে কত ভারি সেটা আমি ছাড়া কেউ জানে না। আপনারা আমার ছেলে দীপুর জন্য দোয়া করবেন। রাজনীতি করতে গিয়ে যদি সে কারো মনে কোনো দুঃখ দিয়ে থাকে তাহলে তাকে ক্ষমা করবেন। তার কাছে কারো কোনো পাওনা থাকলে আমাকে জানাবেন, আমি সাধ্যমতো চেষ্টা করবো সেটি দিয়ে দেওয়ার।

এর আগে গত রবিবার (৩ ডিসেম্বর) চাঁদপুরের মতলব উত্তর ও দক্ষিণে দীপুর দুটি জানাজা অনুষ্ঠিত হয়।

গত শনিবার (২ ডিসেম্বর) বিকালে হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে মারা যান দীপু। তার বয়স হয়েছিল ৫৩ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। দীপু ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য ছিলেন।

সোমবার বাদ জোহর আজাদ মসজিদে আরও একটি জানাজা শেষে বনানী কবরস্থানে দীপুকে দাফন করা হবে বলে জানা গেছে।