ডিসেম্বরের টিসিবির পণ্য বিক্রি শুরু আজ

ডিসেম্বরের টিসিবির পণ্য বিক্রি শুরু আজ

ফাইল ছবি

প্রতি মাসের বিক্রয় কর্মসূচির অংশ হিসেবে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ডিসেম্বর মাসের জন্য ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য আজ বুধবার (৬ ডিসেম্বর) থেকে বিক্রি শুরু হবে। একইসাথে ঢাকা উত্তর সিটি করপোরেশনের টিসিবির ফ্যামিলি কার্ডধারীর মাঝে স্মার্ট কার্ড বিতরণ শুরু হচ্ছে।

এদিন রাজধানীর তেজগাঁও ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৫ নম্বর ওয়ার্ড কমিশনারের কার্যালয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এই কর্মসূচির উদ্বোধন করবেন।

সারাদেশে ১ কোটি নিম্নআয়ের মানুষ টিসিবি’র ফ্যামিলি কার্ডধারী। গত ৯ নভেম্বর টিসিবি’র ফ্যামিলি কার্ডধারীর মাঝে স্মার্ট কার্ড বিতরণ শুরু হয়। বুধবার থেকে বিতরণ করা হবে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায়। পর্যায়ক্রমে দেশের অন্যান্য জায়গায় টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

এদিকে ডিসেম্বর মাসে টিসিবির কার্ডধারী একজন ক্রেতা সর্বোচ্চ ২ লিটার সয়াবিন তেল অথবা কুঁড়ার (রাইস ব্র্যান) তেল, ৫ কেজি চাল, ২ কেজি মসুর ডাল, ২ কেজি পেঁয়াজ ও ১ কেজি চিনি কিনতে পারবেন। প্রতি লিটার সয়াবিন বা কুঁড়ার তেলের দাম রাখা হবে ১০০ টাকা। প্রতি কেজি চাল ৩০ টাকা, মসুর ডাল ৬০ টাকা এবং প্রাপ্যতা সাপেক্ষে প্রতি কেজি আমদানিকৃত পেঁয়াজ ৫০ টাকা ও  চিনি ৭০ টাকা দামে বিক্রি করবে টিসিবি।

কার্ডধারীরা নিজ নিজ এলাকার পরিবেশকদের দোকান বা নির্ধারিত জায়গা থেকে পণ্য নিতে পারবেন।