পাবিপ্রবিতে কর্মকর্তাকে স্যার না ডাকায় ছাত্রী হেনস্থার অভিযোগ

পাবিপ্রবিতে কর্মকর্তাকে স্যার না ডাকায় ছাত্রী হেনস্থার অভিযোগ

পাবিপ্রবিতে কর্মকর্তাকে স্যার না ডাকায় ছাত্রী হেনস্থার অভিযোগ

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) এক ছাত্রীকে স্যার ডাকতে বাধ্য করার অভিযোগ উঠেছে একই বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তার বিরুদ্ধে।অভিযুক্ত ওই কর্মকর্তা হলেন শেখ মাহমুদ কানন । তিনি দাবি করেন তাকে স্যার না বললে বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষকদেরও স্যার বলা যাবেনা।

 উক্ত ঘটনার প্রতিবাদে বুধবার (০৬ ডিসেম্বর) দুপুর ১ টার দিকে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন ভুক্তভুগী শিক্ষার্থীর বিভাগের সকল শিক্ষার্থী। একইসাথে তারা বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার বরাবর একটি লিখিত অভিযোগ পত্র জমা দেন। ভুক্তভুগী শিক্ষার্থীর পক্ষে বিভাগের সকল শিক্ষার্থীদের দেওয়া অভিযোগ পত্রে তারা উল্লেখ করেন, গত সোমবার (৪ ডিসেম্বর) তাদের সহপাঠী মোছাঃ আতিয়া সানজিদা রেজিস্ট্রেশন কার্ডের সংশোধন করতে রেজিস্টার অফিসের একাডেমিক শাখায় গেলে সেকশন অফিসার শেখ মাহমুদ কানন তাকে হেনস্তা করে এবং স্যার বলতে বাধ্য করেন। তিনি ( সেকশন অফিসার) বলেন তাকে স্যার না বললে বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষকদেরও স্যার বলা যাবেনা। এমন ভাবে হেনস্তার শিকার হওয়ার কারণে আমাদের সহপাঠী মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে। তাই আমরা এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে তাকে হেনস্তা এবং শিক্ষক অবমাননার প্রতিকার ও সুষ্ঠ বিচারের দাবি জানাচ্ছি।

 এ বিষয়ে জানতে অভিযুক্ত ওই কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ওই দিন এমন কোন ঘটনা ঘটেনি। বিষয়টা আমি একভাবে বলেছি উনি হয়তো বুঝেছেন অন্য ভাবে। আমি হয়তো তাকে বুঝাতে ব্যর্থ হয়েছি। আমার ১২ বছর কর্মজীবনে কারো সাথেই আমি কখনো খারাপ ব্যাবহার করিনি। এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ড.মোঃ নাজমুল হোসেন বলেন,বিষয়টি আমি অবগত হয়েছি। শিক্ষার্থীদের কাছে থেকে অভিযোগ পত্র পেয়েছি। মাননীয় উপাচার্য ম্যামের উপস্থিতিতে আগামী শনিবার সুষ্ঠু তদন্ত করে যথাযথ ব্যাবস্থা গ্রহন করা হবে।