মহাখালীতে পেট্রল পাম্পে আগুন, দগ্ধ ৮ জনেরই শ্বাসনালী পুড়ে গেছে

মহাখালীতে পেট্রল পাম্পে আগুন, দগ্ধ ৮ জনেরই শ্বাসনালী পুড়ে গেছে

সংগৃহীত

গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণের কারণে রাজধানীর মহাখালীতে রয়েল ফিলিং স্টেশনে আগুন লেগেছিল। এ ঘটনায় দগ্ধ আটজনের অবস্থা আশঙ্কাজনক। তারা সবাই শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন। চিকিৎসকরা বলছেন, দগ্ধ সবারই শ্বাসনালী পুড়ে গেছে। এছাড়া তাদের বেশ কয়েকজনের শরীরে আঘাতও লেগেছে।

দগ্ধরা হলেন- মামুন শেখ (২৮), মো. রানা (৩০), জীবন (২৬), সালাউদ্দিন (৪৫), আমির হোসেন সুমন (৩২), কামাল হোসেন (৫০), আবুল খায়ের (৪০) ও মাসুম (২৪)।

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন (আরএস) ডা. তরিকুল ইসলাস বলেন, মহাখালী থেকে দগ্ধ অবস্থায় আটজন বার্ন ইনস্টিটিউটে ভর্তি হয়েছেন। আগুনের তীব্রতা ছিল অনেক বেশি। অনেকের শরীরের অন্যান্য অংশ কম পুড়লেও সবারই শ্বাসনালী পুড়ে গেছে। ফলে সবার অবস্থাই আশঙ্কাজনক। সবাইকে ভর্তি রাখা হয়েছে। দুজনকে আইসিইউতে স্থানান্তর করা হবে। দগ্ধদের মধ্যে মাসুমের ৬০ শতাংশ, রানার পাঁচ শতাংশ, মামুনের পাঁচ শতাংশ, জীবনের আট শতাংশ, কামালের ১৫ শতাংশ ও মাথায় আঘাত, সালাউদ্দিনের ৬৫ শতাংশ ও শরীরে আঘাত, আবুল খায়েরের ১৫ শতাংশ ও হাতে আঘাত আছে এবং আমির হোসেনের দেহের ৩৫ শতাংশ দগ্ধ হয়েছে।

দগ্ধদের হাসপাতালে নিয়ে আসা তুহিন বলেন, ঘটনার সময় কয়েকটি গ্যাস সিলিন্ডারে গ্যাস রিফিল করছিলেন আমাদের কয়েকজন কর্মী। তখন আমি কিছুটা দূরে ছিলাম। হঠাৎ গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে বিকট বিস্ফোরণের শব্দ হয়। পরে আমি দৌড়ে ঘটনাস্থলে গিয়ে দেখি আমাদের বেশ কয়েকজন কর্মী দগ্ধ অবস্থায় বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছেন। পরে দ্রুত তাদের উদ্ধার করে শেখ হাসিনা বার্নে নিয়ে আসি। এদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক বলে দায়িত্বরত চিকিৎসকরা জানিয়েছেন।

উল্লেখ্য, বুধবার (৬ ডিসেম্বর) রাত ৭টা ৫৩ মিনিটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে রাত ৮টা ৪৫ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট চেষ্টা চালিয়ে আগুন নেভায়।