উইলিয়ামসনকে ছাড়াই বাংলাদেশের বিপক্ষে কিউইদের দল ঘোষণা

উইলিয়ামসনকে ছাড়াই বাংলাদেশের বিপক্ষে কিউইদের দল ঘোষণা

সংগৃহীত

নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসনকে বিশ্রামে রেখেই বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। কিউইরা অধিনায়ক করেছে টম ল্যাথামকে। এছাড়া ১৩ সদস্যের দলে নেই টিম সাউদি, ড্যারিল মিচেল, মিচেল স্যান্টনার, গ্লেন ফিলিপস ও ডেভন কনওয়ের মতো ক্রিকেটাররা।

মূলত টানা ম্যাচ খেলতে থাকায় সবাইকে বিশ্রামে রেখেছে কিউই ক্রিকেট বোর্ড। ফলে নতুন করে ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন তিন ক্রিকেটার। তারা হচ্ছেন— অলরাউন্ডার জশ ক্লার্কসন, পেসার উইল ও’রুর্কে ও লেগ স্পিনার আদি অশোক। যদিও অশোককে দলে নেওয়া হয়েছে শেষ দুই ম্যাচের জন্য, ইশ সোধি বিশ্রামে গেলে সুযোগ পাবেন তিনি। 

বাংলাদেশের সঙ্গে বর্তমানে দুই টেস্টের সিরিজ খেলছে নিউজিল্যান্ড। যেখানে চলমান দ্বিতীয় টেস্টের আগে ১-০ ব্যবধানে এগিয়ে নাজমুল হোসেন শান্ত’র দল। টেস্ট সিরিজ শেষে কিউইদের মাটিতে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাবে বাংলাদেশ। সেখানে দু’দল ১৭, ২০ ও ২৩ ডিসেম্বর ওয়ানডেতে মুখোমুখি হবে। পরবর্তীতে ২৭, ২৯ ও ৩১ ডিসেম্বর যথাক্রমে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ।

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের ওয়ানডে দল

টম ল্যাথাম (অধিনায়ক), আদি অশোক, ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, মার্ক চাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, হেনরি নিকোলস, উইল ও’রুর্কে, রাচিন রবীন্দ্র, ইশ সোধি, উইল ইয়াং।