পিএসএলের ড্রাফটে বাংলাদেশি ২১ ক্রিকেটার

পিএসএলের ড্রাফটে বাংলাদেশি ২১ ক্রিকেটার

ফাইল ছবি

পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ড্রাফটে নাম লিখিয়েছেন বাংলাদেশের ২১ জন ক্রিকেটার। এরমধ্যে প্লাটিনাম ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। এ ছাড়া ডায়মন্ড ক্যাটাগরিতে আছেন ৬ জন বাংলাদেশি।

পিএসএলের আগামী আসরের জন্য প্লেয়ার ড্রাফটে নাম নিবন্ধন করেছেন ২২টি দেশের মোট ৪৫৮ জন ক্রিকেটার। বুধবার (৬ ডিসেম্বর) একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এই বিষয়টি জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

প্লাটিনাম ক্যাটাগরিতে নাম লিখিয়েছেন ৪৬ জন। এ ছাড়া ডায়মন্ড ক্যাটাগরিতে নাম লিখিয়েছেন ৭৬ জন ক্রিকেটার। এই ৭৬ জনের মধ্যে আছেন ৬ জন বাংলাদেশি। তারা হলেন– মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ এবং লিটন দাস।

পিএসএলে গত আসরে পেশোয়ার জালমির হয়ে খেলেছিলেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব। অবশ্য একটি ম্যাচ খেলেই পরিবারের কাছে যুক্তরাষ্ট্রে চলে যান তিনি। এবার প্লাটিনাম ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন টাইগার পোস্টারবয়।

সর্বোচ্চ মূল্যের প্লাটিনাম ক্যাটাগরিতে সাকিবের সঙ্গে আছেন বিশ্বের নামীদামি সব তারকা ক্রিকেটাররা। আফগানিস্তানের রহমানউল্লাহ গুরবাজ, ফজলহক ফারুকী, নুর আহমেদ এবং মুজিব উর রহমান আছেন এই ক্যাটাগরিতে। ইংল্যান্ডের বেন ডাকেট, ডেভিড উইলি, ক্রিস জর্ডান, লুক উড, রিস টপলি, টাইমাল মিলস, ডেভিড মালান এবং টম কারান আছেন সর্বোচ্চ দামের এই ক্যাটাগরিতে। এ ছাড়া নেপালের সন্দ্বীপ লামিচানেও জায়গা পেয়েছেন প্লাটিনাম ক্যাটাগরিতে।

আগামী ১৩ ডিসেম্বর লাহোরের ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে অনুষ্ঠিত হবে পিএসএলের ড্রাফট। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন শাহিন শাহ আফ্রিদির দল লাহোর কালান্দার্স।