প্রথম ইনিংসে ১৮০ রানে থামলো নিউজিল্যান্ড

প্রথম ইনিংসে ১৮০ রানে থামলো নিউজিল্যান্ড

সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ব্যাট হাতে হতাশ করলেও বল হাতে তা পুষিয়ে দিয়েছেন টাইগার বোলাররা। কিউইরা মাত্র আট রানের লিড নিয়েছে। প্রথম ইনিংসে বাংলাদেশের ১৭২ রানের জবাবে নিউজিল্যান্ড ৩৭.১ ওভারে অলআউট হয় ১৮০ রানে।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় দিন পণ্ড হয় বৃষ্টিতে। মাঠে গড়ায়নি একটি বলও। তৃতীয় দিনে আজ শুক্রবার (৮ ডিসেম্বর) আড়াই ঘণ্টা দেরিতে শুরু হয় প্রথম ইনিংসের খেলা। বাংলাদেশি বোলারদের লক্ষ্যটা ছিল ৫৫ রানে পাঁচ উইকেট হারানো কিউইদের যত দ্রুত সম্ভব অলআউট করা। ক্রিজে থাকা ডেরিল মিচেল ও গ্লেন ফিলিপসের জুটি মাথাব্যথার কারণ ছিল বাংলাদেশের জন্য।

মিচেলকে আউট করে ঝুঁকি কমান নাঈম হাসান। ১৮ রান করা মিচেলের লং শট মিড অফে অনেকটা পথ দৌড়ে এসে তালুবন্দি করেন মেহেদী হাসান মিরাজ। সপ্তম উইকেটও শিকার করেন নাঈম। মিচেল স্যান্টনারকে নাজমুল হোসেন শান্তর ক্যাচ বানিয়ে ফেরান। অষ্টম উইকেট জুটিতে কাইল জেমিসনকে নিয়ে প্রতিরোধ গড়েন ফিলিপস। ৫৫ রানের সেই জুটি ভাঙেন পেসার শরিফুল ইসলাম। শাহাদাত হোসেন দিপুর হাতে ক্যাচ হয়ে ফেরেন ২০ রান করা জেমিসন। একপ্রান্ত আগলে রেখে ৭২ বলে ৮৭ রানের চমৎকার ইনিংস খেলেন ফিলিপস। ৯টি চার ও চার ছক্কায় সাজানো ইনিংসটি থামান শরিফুল। উইকেটের পেছনে নুরুল হাসান সোহানের ক্যাচ বানিয়ে ফেরান তাকে। শেষ ব্যাটার হিসেবে টিম সাউদির উইকেট তুলে নেন তাইজুল ইসলাম। কিউইরা থামে ১৮০ রানে।