ছোট এই ক্যামেরা হার মানাবে ডিএসএলআরকেও

ছোট এই ক্যামেরা হার মানাবে ডিএসএলআরকেও

ছবি: সংগৃহীত

ডিএসএলআর ক্যামেরাকেও হার মানাবে ছোট্ট একটি ক্যামেরা। বাজারে আসা নতুন এই ডিভাইসের নাম ক্যাম্প স্ন্যাপ ক্যামেরা। ডিসপোসেবল সিঙ্গেল ইউজ ক্যামেরার ডিজিটাল ভার্সন হিসেবে গণ্য করা যেতে পারে ক্যাম্প স্ন্যাপ ক্যামেরাকে। রেট্রো স্কিনের এই ক্যামেরায় ফিল্মের পরিবর্তে রয়েছে বিল্ট-ইন মেমোরি। এই মেমোরিতে কমপক্ষে ২০০০ ছবি ধরতে পারে, যেগুলো ৮ মেগাপিক্সেলের। তাই, ছবি তোলার জন্য ফিল্মের খরচ বা তা প্রসেসিংয়ের খরচের কথা না ভেবে, আপনি যত খুশি তত ছবি তুলতে পারেন।

ক্যামেরাটি বাচ্চাদের জন্য ডিজাইন করা। তবে স্ক্রিন ফ্রি ছোট্ট স্ন্যাপারটি গিফট হিসেবে কাউকে দিতে পারেন, আবার বাড়ির বয়স্ক থেকে বাচ্চাদের হাতেও দিতে পারেন ছবি তোলার জন্য। এই ক্যামেরার কোনো স্ক্রিন নেই, রেট্রো লুকের ক্যামেরাটি ডিজিটাল জমানায় খুবই রিফ্রেশিংও বটে। আপনি যখন পরিবারের সকলের সঙ্গে ঘুরতে বেরোলে এই ক্যামেরা নিয়ে আপনি অনায়াসে বের হতে পারবেন।

স্বাভাবিক ভাবেই এবার প্রশ্ন আসে, এতসব ফিচার্স তো রয়েছে, ক্যামেরাটির দাম কত? ক্যাম্প স্ন্যাপ ক্যামেরার দাম ৬৫ মার্কিন ডলার। এই ক্যামেরা এখন আমেরিকার বাজারেই পাওয়া যাবে। খুব শিগগিরই অন্যান্য দেশেও পাওয়া যাবে।