শেরপুরে ১৫০ বস্তা চিনিসহ আটক ৫

শেরপুরে ১৫০ বস্তা চিনিসহ আটক ৫

ছবিঃ সংগৃহীত।

শেরপুরে ভারতীয় চিনিসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ। এসময় চিনিভর্তি তিনটি মিনি ট্রাক জব্দ করা হয়। শনিবার (৯ ডিসেম্বর) সকালে সদর উপজেলার বলাইয়ের চর ইউনিয়নের আমতলী এলাকা থেকে তাদের আটক করা হয়।

 

আটকরা হচ্ছেন, জামালপুর সদর উপজেলার বন্দেরবাড়ি এলাকার নওশের আলীর ছেলে মো. আনিছ (২৮), একই উপজেলার লাঙ্গলজোড়া এলাকার মো. বেলাল উদ্দিনের ছেলে মো. মানিক উদ্দিন (৩৫), ইসলামপুর উপজেলার ব্রহ্মত্তোর গ্রামের মো. আব্দুল ওয়ারেসের ছেলে মো. আইয়ুব আলী (৩৭), ময়মনসিংহের ফুলপুর উপজেলার চিকনা এলাকার আব্দুর রহমানের ছেলে মো. নাজমুল (২৪) ও শেরপুর সদর উপজেলার হাতিআগলা গ্রামের সুলতান আহমেদের ছেলে মো. মাহাদী হাসান সিয়াম (২৫)।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ময়মনসিংহের ধোবাউড়া থেকে চোরাইপথে আনা ভারতীয় চিনিভর্তি তিনটি মিনিট্রাক জামালপুর নিয়ে যাচ্ছিল মানিক ও আইয়ুব আলীসহ তার সহযোগীরা। সকালে ট্রাকগুলো শেরপুর সদর উপজেলার আমতলী মোড়ে গেলে স্থানীয়রা সেগুলো থামিয়ে পুলিশে খবর দেয়। পুলিশ তিন মিনিট্রাকভর্তি ১৫০ বস্তা চিনিসহ পাঁচজনকে আটক করে। জব্দকৃত চিনির মধ্যে ৫০ বস্তা বাংলাদেশি ও ১০০ বস্তা ভারতীয় বলে জানিয়েছে পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে চিনির মালিক মানিক উদ্দিন ও আইয়ুব আলী পুলিশকে জানান, জব্দকৃত চিনি জামালপুরের লাঙ্গলজোড়া নিয়ে যাচ্ছিলেন। দীর্ঘদিন ধরে তারা ময়মনসিংহের ধোবাউড়া, হালুয়াঘাট ও শেরপুরের নালিতাবাড়ি থেকে ভারতীয় চিনি কেনা-বেচা করে আসছিলেন।

এ ব্যাপারে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল জানান, তিনটি মিনিট্রাকসহ দেড়শ বস্তা চিনি জব্দ করা হয়েছে। এ ঘটনায় জড়িত পাঁচজনকে আটক করা হয়েছে। বিকেলে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।