ইবি শিক্ষক সমিতির নির্বাচনে অংশ নেবে না বিএনপিপন্থীরা

ইবি শিক্ষক সমিতির নির্বাচনে অংশ নেবে না বিএনপিপন্থীরা

ইবি শিক্ষক সমিতির নির্বাচনে অংশ নেবে না বিএনপিপন্থীরা

ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২৩ বজর্নের ঘোষণা দিয়েছেন বিএনপিপন্থী শিক্ষকরা। রবিবার (১০ ডিসেম্বর) বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন জিয়া পরিষদ, সাদা দল ও ইউট্যাবের নেতারা বিষয়টি নিশ্চিত করেন। আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে দেশে বিরাজমান পরিস্থিতির প্রতিবাদে ও দলীয় হাইকমান্ডের নির্দেশে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান নেতারা। রবিবার দুপুর দেড়টায় মনোনয়ন উত্তোলনের শেষ সময় পর্যন্ত বিএনপিপন্থী শিক্ষকরা মনোনয়ন উত্তোলন করেননি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিএনপিপন্থী শিক্ষকদের পুরোনো সংগঠন জিয়া পরিষদ তাদের সাধারণ সভায় নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নেয়। জিয়া পরিষদের সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ রুহুল আমীন ভূঁইয়া বলেন, সাধারণ সভায় দেশের বিরাজমান পরিস্থিতির প্রতিবাদ ও কেন্দ্রীয় জিয়া পরিষদের পরামর্শের আলোকে আসন্ন নির্বাচনে অংশগ্রহণ না করার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। দেশের বর্তমান পরিস্থিতিতে আমাদের অবস্থান থেকে কথা বলার মতো পরিবেশ নেই। আমরা নীরব প্রতিবাদ জানানোর লক্ষ্যে এই সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে, বিএনপিপন্থী শিক্ষকদের অন্য সংগঠন সাদা দলের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ এস এম শরফরাজ নেওয়াজ ও ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব) এর বিশ^বিদ্যালয় শাখার সভাপতি অধ্যাপক ড. তোজাম্মেল হোসেনও কেন্দ্রের নির্দেশে নির্বাচনে অংশ না নেওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

এ বিষয়ে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, ১৫ টি পদের বিপরীতে শেষ সময় পর্যন্ত মোট ৪৬ জন শিক্ষক মনোনয়ন উত্তোলন করেছেন। আশা করছি ১৯ ডিসেম্বর উৎসবমুখর পরিবেশের মধ্যদিয়ে সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। কারো বর্জনের সিদ্ধান্ত নির্বাচনকে প্রভাবিত করবে না।