পঞ্চগড়ে জামায়াত-বিএনপির পৃথক মানববন্ধন

পঞ্চগড়ে জামায়াত-বিএনপির পৃথক মানববন্ধন

সংগৃহীত

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে পঞ্চগড়ে পৃথক মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ও জামায়াতে ইসলামী। একতরফা তফসিল ঘোষণা, গুপ্ত হত্যা, গণগ্রেপ্তার ও অব্যাহত মানবাধিকার লঙ্ঘনসহ জামায়াতের নিবন্ধন মামলায় ন্যায়ভ্রষ্ট রায়ের প্রতিবাদ জানান তারা। 

রোববার(১০ ডিসেম্বর) সকালে জেলা দলীয় কার্যাললের সামনে পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কে মানববন্ধন করে বিএনপি। একই সময়ে জেলা সদরের জগদল এলাকায় পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কে এই কর্মসূচি পালন করে জামায়াত।  

জেলা বিএনপির আহ্বায়ক জহিরুল ইসলাম কাচ্চুর সভপতিত্বে বিএনপির মানববন্ধনে বক্তব্য রাখেন- জেলা বিএনপির সদস্য সচিব ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির পল্লি উন্নয়ন বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন আজাদ, পৌর বিএনপির আহ্বায়ক তৌহিদুল ইসলাম, জেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক অ্যাড. নাজমুল ইসলাম কাজল, অ্যাড. আদম সুফি প্রমূখ।  

অপরদিকে, জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও জেলা আমীর অধ্যাপক ইকবাল হোসাইনের নেতৃত্বে মানববন্ধনে অংশ নেন- জেলা ছাত্রশিবিরের সভাপতি জুলফিকার আলী, জেলা জামায়াতের অফিস সেক্রেটারি আবু বকর সিদ্দিক, সদর উপজেলা আমীর সফিউল ইসলাম প্রমূখ। 

বক্তারা বলেন, আন্তর্জাতিক মানবাধিকার দিবসে আমরা আমাদের অধিকার আদায়ে মানববন্ধনের আয়োজন করেছি। এই ফ্যাসিবাদি সরকার সম্পুর্ণ অন্যায়ভাবে রাতের ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতায় এসে দীর্ঘ ১৫ বছর ধরে সাধারণ নাগরিককে ভোটাধিকার থেকে বঞ্চিত করেছে। এই সরকার মানুষের জান-মাল এবং নিরাপত্তার অধিকার হরন করেছে। বাক স্বাধীনতা কেড়ে নিয়েছে। দ্রবমূল্যের উর্ধ্বগতির মাধ্যমে মানুষের জীবনকে দুর্বিষহ করে তুলেছে। বিরোধী মতের নেতাকর্মীদদের অন্যায়ভাবে কারারুদ্ধ করে রেখেছে। আমরা বাঁচার অধিকার এবং ভোটাধিকার ফেরত চাই। সকল কারাবন্দির মুক্তি চাই। 

জেলা জামায়াতের আমীর অধ্যাপক ইকবাল হোসাইন তার বক্তব্যে বলেন, আজকে শাজাহান ওমর জামিন পায়; কিন্তু ফখরুল ইসলাম আলমগীর এবং ডা. শফিকুর রহমানরা জামিন পায়না। তাদেরকে কারাবন্দি রেখে এ দেশে কোন নির্বাচন হতে পারেনা। এই সরকারের পতনের মাধ্যমে আমাদের অধিকার ফিরিয়ে না আনা পর্যন্ত আমাদের আন্দোলন চলবেই।