ডুবোচরে আটকা জাহাজের ৪৪ পর্যটক উদ্ধার

ডুবোচরে আটকা জাহাজের ৪৪ পর্যটক উদ্ধার

সংগৃহীত

ডুবোচরে আটকে যাওয়া টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী পর্যটকবাহী জাহাজ থেকে ৪৪ পর্যটককে উদ্ধার করেছে কোস্টগার্ড। রবিবার বিকেলে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, রবিবার দুপুরে পর্যটকবাহী জাহাজ “এম ভি গ্রিন লাইন-১” টেকনাফস্থ বিআইডব্লিউটিএ ঘাট হতে ৪৪ জন পর্যটক নিয়ে সেন্টমার্টিন এর উদ্দেশ্যে গমন করে। পরবর্তীতে সেন্টমার্টিনের ৪ নটিক্যাল মাইল উত্তরে সমুদ্র এলাকায় ডুবোচরে জাহাজটি আটকে যায়। কিছুক্ষণ পর পর্যটকবাহী জাহাজ থেকে পর্যটকগণ কোস্টগার্ড স্টেশন সেন্টমার্টিন এর সাথে যোগাযোগ করলে কোস্টগার্ডের সেন্টমার্টিন ও টেকনাফ স্টেশন থেকে একাধিক উদ্ধারকারীদল ঘটনাস্থলে উপস্থিত হয়ে পর্যটকদের উদ্ধার করে। উদ্ধারকৃতদের নিরাপদে সেন্টমার্টিন দ্বীপে নিয়ে যাওয়া হয়েছে।

তিনি আরও বলেন, দুর্ঘটনায় আহত ব্যক্তিদের সেন্টমার্টিন নোঙ্গরে অবস্থানরত কোষ্টগার্ড জাহাজ কামরুজ্জামান এ চিকিৎসা সেবা দেয়া হয়।

সেন্টমার্টিন ইউনিয়নের চেয়ারম্যান মো. মুজিবুর রহমান বলেন, কোস্টগার্ডের সহায়তায় আটকে পড়া পর্যটকরা সেন্টমার্টিনে পৌঁছেছে। তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী বলেন, আটকে পড়া পর্যটকদের উদ্ধার করা হয়েছে। তারা সবাই ভাল আছে।