পেঁয়াজের মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে শরীয়তপুরে মোবাইল কোর্ট

পেঁয়াজের মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে শরীয়তপুরে মোবাইল কোর্ট

সংগৃহীত

সিন্ডিকেটের মাধ্যমে কৃত্রিমভাবে পেঁয়াজের মূল্য বৃদ্ধি করায় শরীয়তপুরে ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন প্রতিষ্ঠানকে ৫৫ হাজার ৫০০ টাকা অর্থ দন্ডে দন্ডিত করা হয়েছে।

আজ মঙ্গলবার শরীয়তপুরের জেলা প্রশাসক কার্যালয়ের গোপনীয় শাখার নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুর রহিম জানিয়েছেন, সিন্ডিকেট তৈরী করে পেঁয়াজের মূল্য বৃদ্ধি করায় সাধারণ মানুষের ভোগান্তি হচ্ছে। কতিপয় অসাধু ব্যবসায়ীর সিন্ডিকেট থেকে মানুষের ভোগান্তি দূর করতে জেলা প্রশাসকের নির্দেশক্রমে শরীয়তপুরের জাজিরা, ভেদরগঞ্জ, গোসাইরহাট, ডামুড্যা, নড়িয়া উপজেলার বিভিন্ন বাজারে উপজেলার ভূমি কর্মকর্তাসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে বাজারগুলোতে বেশি দামে পেঁয়াজ বিক্রি করা ও মূল্য তালিকা প্রদর্শন না করাসহ বিভিন্ন অপরাধে ৬ টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৩ টি মামলায় ৫৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

শরীয়তপুরের জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ বলেন, পেঁয়াজ আমদানি বন্ধের খবরে অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেটের মাধ্যমে ভোক্তা হয়রানি বন্ধে ও মূল্য স্বাভাবিক করতে জেলার সকল হাট-বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। বাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।-বাসস