নিক্সনের অভিযোগে শোকজ জাফরউল্লাহকে

নিক্সনের অভিযোগে শোকজ জাফরউল্লাহকে

ফাইল ছবি

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর, চরভদ্রাসন) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী জাফরউল্লাহকে শোকজ করা হয়েছে।

আজ বিকাল সাড়ে তিনটার মধ্যে নির্বাচন কমিশন (ইসি) গঠন করা নির্বাচনি অনুসন্ধান কমিটির কাছে সশরীরে উপস্থিত হয়ে এ শোকজের জবাব দিতে বলা হয়েছে।

গতকাল ফরিদপুর-৪ নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালত মোহাম্মদ মঈন উদ্দীন চৌধুরীর সই করা চিঠি কাজী জাফরউল্লাহকে পাঠানো হয়েছে।

এ আসনের স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন গতকাল একটি লিখিত অভিযোগ দেন নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কাছে। এর সঙ্গে কাজী জাফরউল্লাহর বক্তব্যের ভিডিও ক্লিপ দেওয়া হয়। নিক্সনের এ লিখিত অভিযোগের ভিত্তিতে কাজী জাফরউল্লাহকে শোকজ করে আজ সশরীরে হাজির হয়ে কাজী জাফরউল্লাহকে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

শোকজ নোটিসে বলা হয়েছে, অভিযোগ অনুযায়ী আপনি ১৩ ডিসেম্বর ভাঙ্গা উপজেলাধীন শেখপুরা বাজারে মাইক ব্যবহার করে গণসংযোগ ও পথসভা করে নির্বাচনি কার্যকলাপ চালিয়ে যাচ্ছেন। শেখপুরা বাজারে আগত সর্ব সাধারণ, ব্যবসায়ী ও দলীয় নেতা-কর্মীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও কুশলবিনিময় কালে একটি সভায় যোগদান করেছেন এবং উক্ত সভায় বক্তব্য প্রদান কালে আপনি উক্তি করেছেন, ‘এমপি তো যে আছে সে তো আমাদের এলাকার না। সে হলো মাদারীপুর থেকে শিবচরের। সে আসছে এখানে বালি কাটতে, আসছে টাকা বানাতে, আপনাদের ভাগ্য পরিবর্তন করতে কি সে আসছে? সে বলে কাজী মাহাবুল্লাহ একটা চোর। সে বলে আমি ফকিরের গোষ্ঠীর লোক। ফক্কিনির ছেলে। আপনারা বুঝতে পারছেন যে, আমারে যদি একথা কয় কাজী তাহলে আপনাদের কি অবস্থা করবে? তার যে কতটা হিংসা, বিদ্বেষ।’

নোটিসে বলা হয়েছে, আপনার উক্তরূপ বক্তব্য সংসদীয় নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮-এর বিধি১১(ক) এর পরিপন্থি। একই সঙ্গে আপনি উক্ত সভা সম্পর্কে যথাযথ কর্তৃপক্ষের কাছে হতে লিখিত অনুমতি গ্রহণ ও স্থানীয় পুলিশ কর্তৃপক্ষকে অবহিত না করে সভায় অংশগ্রহণ করে উক্ত বিধিমালার বিধি৬(খ) ও৬(গ) লঙ্ঘন করেছেন মর্মে প্রতীয়মান হয়।