রাজবাড়ীতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

রাজবাড়ীতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

সংগৃহীত

রাজবাড়ীতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে জেলা লোকসেড বধ্যভূমির স্মৃতিস্তম্ভে বুদ্ধিজীবীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানো হয়। সরকারি-বেসরকারি সংস্থাসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ এতে অংশগ্রহণ করেন।

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক আবু কায়সার খান। এ সময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আসাদুজ্জামান রিপন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছা. মোরশেদা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক জয়ন্তী রূপা রায়, সূর্বণা রাণী সাহা ও মো. সোহান হোসেনসহ জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে বধ্যভূমির স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার জি. এম আবুল কালাম আজাদ পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ও অর্থ) মো. রেজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার, ইফতেখারুজ্জামান, সহকারী পুলিশ সুপার সুমান কুমার সাহাসহ জেলা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে বুদ্ধিজীবী বিদস পালন করেছে।

সকাল সাড়ে ৯টায় রাজবাড়ী জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। জেলা আওয়ামী লীগের পক্ষে জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম ও সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীর নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগের নেতৃকর্মীরা। পরে সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।

দিবসটি উপলক্ষ্যে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করবে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন