জানাজা শেষে চিরনিদ্রায় কুমিল্লা সিটি মেয়র রিফাত

জানাজা শেষে চিরনিদ্রায় কুমিল্লা সিটি মেয়র রিফাত

সংগৃহীত

কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র আরফানুল হক রিফাতে জানাজার নামাজ জুম্মার নামাজের পর কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়। এরপর নগরীর টমসমব্রিজ কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়েছে।  

জানাজা নামাজে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম, কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার, সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপি, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও কুমিল্লা দাউদকান্দি তিতাস আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার আবদুস সবুর, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাবলু, কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, পুলিশ সুপার আবদুল মান্নানসহ অন্যান্যরা। 

জানাজার নামাজে ইমামতি করেন মেয়র আরফানুল হকের একমাত্র ছেলে এহতেশামুল হক রাইয়ান। 

এর আগে শুক্রবার দিবাগত ভোর ৪ টায় সিঙ্গাপুর থেকে নিজ বাসভবনে নিয়ে আসা হয় মেয়র রিফাতের মরদেহ। সকাল ৯ টায় সিটি কর্পোরেশনে মরদেহটি নিয়ে যাওয়া হয়। সেখানে কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীরা তাদের মেয়রকে শেষবারের মতো শ্রদ্ধা জানান। 

পরে মরদেহটি নিয়ে যাওয়া হয় নগরীর কান্দিরপাড়স্থ  মহানগর আওয়াম লীগ কার্যালয়ে। সেখানে নেওয়ার পর দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সদর আসনের সংসদ সদস্য আ.ক.ম  বাহাউদ্দিন বাহার প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় অন্যরাও শ্রদ্ধা নিবেদন করেন। 

৬৫ বছর বয়সী আরফানুল হক রিফাত দীর্ঘদিন ধরে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। গত ২০২২ সালের ১৬ জুন কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন। 

পরিবারসূত্রে জানা যায়, দীর্ঘদিন তিনি শ্বাসকষ্টসহ শারীরিকভাবে অসুস্থ ছিলেন। চলতি সপ্তাহের প্রথম দিকে শ্বাসকষ্ট বেড়ে যায়। তার ফুসফুসে সংক্রমণ দেখা দেয়। চিকিৎসার জন্য প্রথমে তাকে নগরীর সিডিপ্যাথ হসপিটালে, পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালে ভর্তি করানো হয়।

গত সোমবার অবস্থার অবনতি হলে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হসপিটালে নিয়ে যাওয়া হয়। বুধবার সন্ধ্যা ৬ টার দিকে তিনি চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী এক ছেলে দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন