রাজশাহী বিভাগে আরো ৪ জনসহ করোনায় প্রাণ গেল ১৪৪ জনের

রাজশাহী বিভাগে আরো ৪ জনসহ করোনায় প্রাণ গেল ১৪৪ জনের

ফাইল ফটো

রাজশাহী বিভাগের আট জেলার করোনা পরিস্থিতি আরো খারাপের দিকে ধাপিত হচ্ছে। গত ২৪ ঘন্টায় আরো ৪জনসহ মারা গেলেন ১৪৪ জন। নতুন চার জনের মধ্যে প্রাণঘাতী করোনায় শনিবার বিভাগের বগুড়ায় তিন জন এবং রাজশাহীতে একজন মারা যান। একই সময়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছে আরো ১৯২। এছাড়া করোনা সংক্রমণ থেকে সেরে উঠেছেন ১২৪ জন।

আজ  রোববার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য দফতরের পরিচালক ডাঃ গোপেন্দ্রনাথ আচার্য্য  গণমাধ্যমকে ই- মেইলে এই তথ্য নিশ্চিত করেছেন। করোনা শুরু হওয়া থেকেএ পর্যন্ত বিভাগে ৮ হাজার ৪২৯ জন করোনায় সংক্রমিত হয়েছেন। তবে এর মধ্যে ৩ হাজার ২৭১ জন সুস্থ্য হয়েছেন।

ডাঃ গোপেন্দ্রনাথ আচার্য্য জানান, গত ২৪ ঘণ্টায় বিভাগে যে ১৯২ জনের করোনা ধরা পড়েছে তাদের মধ্যে ৮৯ জন রাজশাহীর বাসিন্দা। এছাড়া বগুড়ায় ৫৫ জন, সিরাজগঞ্জে ৩২ জন, নাটোরে ১৩ জন এবং চাঁপাইনবাবগঞ্জে ৩ জনের করোনা ধরা পড়েছে। নতুন করে করোনা শনাক্ত হয়নি নওগাঁ, জয়পুরহাট ও পাবনা জেলায়।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিভাগে ৮ হাজার ৪২৯ জন শনাক্তের মধ্যে বগুড়ায় ৩ হাজার ৭১১ জন, রাজশাহীতে এক হাজার ৬০১ জন, সিরাজগঞ্জে ৮২৩ জন, নওগাঁয় ৬৭৪ জন, পাবনায় ৫৯৯ জন, জয়পুরহাটে ৫৫০ জন, নাটোরে ২৯৪ জন এবং চাঁপাইনবাবগঞ্জে ১৭৭ জন।

বিভাগে করোনায় মোট প্রাণহাণী হয়েছে ১৪৪ জন। এর মধ্যে মধ্যে ৭০ জন বগুড়ায়। এ জেলায় মারা গেছেন সব চেয়ে বেশি। এছাড়া রাজশাহীতে ১৫ জন, নওগাঁয় ১০ জন, পাবনায় ৯ জন, সিরাজগঞ্জে ৯ জন এবং নাটোরে এক জনের প্রাণ নিয়েছে করোনা। তবে এখনো করোনায় মৃত্যু হয়নি চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাটে।

করোনা থেকে সুস্থ্য হয়েছেন রাজশাহী বিভাগের বগুড়া জেলায় এক হাজার ৭৭৭ জন, নওগাঁয় ৪৮০ জন, রাজশাহীতে ৩২১ জন, পাবনায় ২০৮ জন, জয়পুরহাটে ১৬৯ জন, সিরাজগঞ্জে ১২৬ জন, নাটোরে ৯৭ জন এবং চাঁপাইনবাবগঞ্জে ৯৩ জন।

স্বাস্থ্য বিভাগ জনগণকে বার বার স্বাস্থ্যবিধি মেনে চলতে বিভিন্নভাবে অনুরোধ করছেন। “কিন্তু হাট-বাজার, রাস্তা-ঘাট দেখলে মনে হয় দেশে করোনা নেই। কিন্তু টিভি দেখলে মনে হয় বাঁচার আশা নেই।”