সুইজারল্যান্ড আ.লীগের উদ্যোগে বিজয় দিবস উদযাপন

সুইজারল্যান্ড আ.লীগের উদ্যোগে বিজয় দিবস উদযাপন

সংগৃহীত

যথাযোগ্য মর্যাদায় সুইজারল্যান্ডের জেনেভার মহাত্মা গান্ধী হলরুমে মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সুইজারল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা, বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশুদের নাচ ও প্যারেডসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খানের উপস্থাপনায় এবং সংগঠনের সভাপতি জমাদার নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতিসংঘের স্থায়ী মিশনের স্থায়ী প্রতিনিধি ও বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মোহাম্মদ সুফিউর রহমান।

বিশেষ অতিথি ছিলেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম, সাবেক সভাপতি হারুন অর রশিদ বেপারী, মুক্তিযুদ্ধের সংগঠক ও ৭১ এর স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের বজ্রকন্ঠ ড. ইকবাল আহমেদ এবং বাংলাদেশ দূতাবাসে নিযুক্ত প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল ইসলাম।

আরও বক্তব্য দেন যুগ্মসাধারণ সম্পাদক মাসুম খান দুলাল, সাংগঠনিক সম্পাদক গৌরি চরণ সসীম প্রমুখ।

অনুষ্ঠানে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে কোরআন পাঠ করেন আবু বকর মোল্লা। গীতা পাঠ করেন অনিল কুমার বনিক, ত্রিপিটক পাঠ করেন সমিরন বড়ুয়া জিশু।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের নেতারা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় নিশ্চিত করতে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেন।