দেশে ফিরলেন এশিয়া কাপ চ্যাম্পিয়নরা

দেশে ফিরলেন এশিয়া কাপ চ্যাম্পিয়নরা

ছবি: সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে প্রথমবারের মতো এশিয়া কাপ জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। স্বাগতিক আরব আমিরাতকে ফাইনালে ১৯৫ রানের বড় ব্যবধানে হারিয়ে যুব এশিয়া কাপের শিরোপা ঘরে তুললো বাংলাদেশের ছেলেরা। 

সংযুক্ত আরব আমিরাত ও জাপানের বিপক্ষে প্রথম দুই ম্যাচে দাপুটে জয়ের পর গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে উড়িয়ে দেয় বাংলাদেশ। টানা তিন জয়ের পর সেমিফাইনালে টাইগারদের প্রতিপক্ষ ছিল ভারত। সেখানেও আধিপত্য বিস্তার করে দাপটের সঙ্গে ৪ উইকেটের জয়ে ফাইনাল নিশ্চিত করে মাহফুজুর রহমান রাব্বির দল। 

পুরো আসরে অপরাজিত থেকে চ্যাম্পিয়ন হয়ে আনন্দে ভাসছে উনিশ না পেরোনো যুবারা। বাংলাদেশ দুবাইয়ে এশিয়ার মুকুট নিজেদের করার দিনে আলোচনায় কাতার বিশ্বকাপে ট্রফি হাতে লিওনেল মেসির উদযাপন।  

লুসাইলে আর্জেন্টিনার দীর্ঘ ৩৬ বছরের শিরোপা খরা মেটানোর পর ট্রফি নেওয়ার সময় ঐতিহাসিক এক উদযাপন করেছিলেন মেসি। সেই উদযাপনকেই অনুসরণ করেছেন টাইগার অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি। 

এসব কিছু ছাপিয়ে চ্যাম্পিয়ন দল আজ বিকাল ৪টা ৩০ মিনিটের দিকে দেশে ফিরেছে। সন্ধ্যায় সংবাদ সম্মেলন করবে এশিয়ার চ্যাম্পিয়নরা। টাইগার যুবাদের এমন সাফল্যের উপলক্ষে ক্রিকেটাররাসহ পুরো টিম ম্যানেজম্যান্টকে রাতের খাবারের (ডিনার) জন্য আমন্ত্রণ জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। জানা গেছে, আগামীকাল (মঙ্গলবার) রাতে সেই আমন্ত্রণে যোগ দেবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।