উৎসবমুখর পরিবেশে ইবিতে শিক্ষক সমিতির নির্বাচনে ভোটগ্রহণ চলছে

উৎসবমুখর পরিবেশে ইবিতে শিক্ষক সমিতির নির্বাচনে ভোটগ্রহণ চলছে

ছবি- নিউজজোন বিডি

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২৩ এ ভোটগ্রহণ চলছে। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের চতুর্থ তলায় ভোটগ্রহণ শুরু হয়।

শিক্ষকরা উৎসবমুখর পরিবেশে ভোট প্রদান করছেন। দুপুর দুইটা ভোটগ্রহণ চলবে। নির্বাচন কমিশনের তথ্য মতে, ১৫ টি পদের বিপরীতে তিন প্যানেলে ৪৫ জন ও সাধারণ সম্পাদক পদে সতন্ত্রভানে একজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সকাল সাড়ে ১১টায় উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে ভোটপ্রদান করেন। এদিকে, দলীয় হাইকমান্ডের নির্দেশে নির্বাচনে অংশ নিচ্ছ না বিএনপিপন্থী শিক্ষকরা। সকাল থেকে বিএনপিপন্থী কোন শিক্ষককে ভোট কেন্দ্রে দেখা যায়নি। বিএনপি অংশ না নিলেও জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন 'গ্রীন ফোরাম' পূর্ণ প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছে।

অন্যদিকে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন শাপলা ফোরামের সদস্যরা দুই ভাগে বিভক্ত হয়ে পৃথক প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছে। আওয়ামীপন্থী শিক্ষকদের একটি প্যানেলে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ইইই বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান। এই প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ইংরেজি বিভাগেএ অধ্যাপক ড. মামুনুর রহমান।

আওয়ামীপন্থী শিক্ষকদের অন্য প্যানেলে সভাপতি পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেন এবং সাধারণ সম্পাদক পদে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল হক প্রতিদ্বন্দ্বিতা করছেন। গ্রীন ফোরামের প্যানেলে সভাপতি পদে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. আবু সিনা ও সাধারণ সম্পাদক পদে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ সম্পাদক পদে সতন্ত্রভাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন আইন বিভাগের অধ্যাপক ড. খন্দকার তৌহিদুল আনম। নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে। আশা করি সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ শেষ হবে। ভোট গণনা শেষে সন্ধ্যায় ফল ঘোষণা করা হবে।