শেখ হাসিনার নির্বাচনি প্রচার সিলেট থেকে শুরু হচ্ছে আজ

শেখ হাসিনার নির্বাচনি প্রচার সিলেট থেকে শুরু হচ্ছে আজ

ফাইল ছবি

পুণ্যভূমি সিলেট থেকে আজ নির্বাচনি প্রচারণা শুরু করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নগরীর আলীয়া মাদরাসা মাঠে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশ থেকে বিভাগীয় ১৯ আসনে নৌকার প্রার্থীদের উদ্দেশ্যে বিশেষ নির্দেশনা দেবেন তিনি।

এরআগে, সিলেটে পৌঁছে তিনি হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরান (রহ.)-এর মাজার জিয়ারত করবেন। এরপর আলীয়া মাদরাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনি জনসভায় বক্তব্য রাখবেন।

এ জনসভাকে ঘিরে আলীয়া মাদরাসা মাঠে নৌকার আদলে তৈরি করা হয়েছে জনসভা মঞ্চ। এ নিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক সিলেটে বিশেষ বর্ধিত সভাও করেছেন।

এ প্রসঙ্গে নানক বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট চেয়ে পুণ্যভূমি সিলেটে আওয়ামী লীগের নির্বাচনি জনসভা থেকে নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জনসভাকে ঘিরে এ বিভাগের মানুষের মধ্যে অন্যরকম উৎসাহ সৃষ্টি হয়েছে।

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা যে নির্দেশনা দিয়ে যাবেন, সেই নির্দেশনাই আমরা পালন করতে প্রস্তুত বলে জানিয়েছেন সিলেট সিটি মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে সিলেটবাসী বরণ করে নিতে প্রস্তুত। সিলেট থেকেই শুরু হবে সারা দেশে নৌকার পক্ষে গণজোয়ার।

সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী বলেন, সিলেটে আজকে স্মরণকালের বৃহৎ জনসমাবেশ করার প্রস্তুতি নেওয়া হয়েছে। বিভাগের প্রতিটি জেলা-উপজেলা থেকে দলীয় নেতাকর্মীরা এসে জনসভায় উপস্থিত হবেন।

এদিকে সিলেটে আজকের এই জনসভায় অন্তত ১০ লাখ মানুষের সমাগম ঘটবে বলে আশা করছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আসাদ উদ্দিন আহমেদ।

এ বিষয়ে তিনি বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনেক চ্যালেঞ্জিং। তৃণমূলের সব নেতারা নেত্রীর কথা শুনতে সিলেট শহরে আসবেন। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ২০১৮ সালের ২২শে ডিসেম্বর একাদশ জাতীয় সংসদের নির্বাচনি প্রচারণাও শুরু করেছিলেন সিলেট থেকে।