ওসমানী মেডিকেল কলেজের নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল চেয়ে নোটিশ

ওসমানী মেডিকেল কলেজের নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল চেয়ে নোটিশ

ফাইল ছবি

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ কর্তৃপক্ষের নিয়োগ বিজ্ঞপ্তিতে অফিস সহায়ক পদে হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জের কোনো প্রার্থীকে আবেদন করার সুযোগ না দেওয়ার ঘটনায় একটি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। একইসঙ্গে নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল চাওয়া হয়েছে।

এর আগে গত ১৩ ডিসেম্বর সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষের কার্যালয় থেকে নিয়োগ বিজ্ঞপ্তিতে সিলেট বিভাগের ৪টি জেলা সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার ও কুমিল্লা জেলার অধিবাসীগণকে বঞ্চিত করে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তির কার্যক্রম বাতিল চেয়ে নোটিশটি পাঠানো হয়।

গত ১৮ ডিসেম্বর স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালক, এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের মহাপরিচালক, অধ্যক্ষ ও রেজিস্ট্রারকে নোটিশের অনুলিপি পাঠানো হয়।

সিলেট জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী মো. মতিউর রহমান, গাজী আহমেদ নাকিব ও মোহাম্মদ আসাদ উল্লাহর পক্ষে এটি পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী মো. শামীম আহমদ।

পরে আইনজীবী মো. শামীম আহমদ গণমাধ্যমকে জানান, বিগত ১৩ ডিসেম্বর সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ২০২৩/৬৫৩৪ নং স্মারকে অফিস সহায়ক পদে ৩৪ জন জনবল নিয়োগের যে আবেদন চেয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে তার অফিস আদেশ বাতিল/ সংশোধন চেয়ে ৩ জন আইনজীবীর পক্ষে আইনি নোটিশ পাঠিয়েছি।

তিনি বলেন, নিয়োগটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের মৌলিক অধিকার সংক্রান্ত অনুচ্ছেদ নং ২৭,২৮ ও ৪০ এর সহিত সরাসরি পরিপন্থী বিধায় ওই নিয়োগ বিজ্ঞপ্তি গণবিরোধী, মৌলিক অধিকার পরিপন্থী, বেআইনি ও অকার্যকর। সুতরাং, অত্র আইন নোটিশ প্রাপ্তির ০৭ কার্যদিবসের মধ্যে নিয়োগ বিজ্ঞপ্তিটি বাতিল/ সংশোধন ক্রমে গণবিজ্ঞপ্তি জারী পূর্বক আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হোক।