ইবি শিক্ষক সমিতির নেতৃত্বে আনোয়ার হোসেন ও মামুনুর রহমান

ইবি শিক্ষক সমিতির নেতৃত্বে আনোয়ার হোসেন ও মামুনুর রহমান

সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির নির্বাচন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. আনোয়ার হোসেন (১২১) এবং সাধারণ সম্পাদক হিসেবে ইংরেজি প্রফেসর ড. মামুনুর রহমান (১২১) নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের ৪২৭ নম্বর কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পরে ভোট গণনা শেষে রাত ১০টার দিকে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার প্রফেসর মিজানুর রহমান।

কমিটির বাকীরা হলেন— সহ-সভাপতি প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ড. ধনঞ্জয় কুমার ও কোষাধ্যক্ষ প্রফেসর ইব্রাহিম আব্দুল্লাহ। এ ছাড়াও সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন প্রফেসর ড. শাহজাহান মন্ডল, প্রফেসর ড. আহসান-উল-আম্বিয়া, প্রফেসর ড. মো আনিছুর রহমান, কে এম শরফুদ্দিন, ড. মো আমজাদ হোসেন, মো. মাজেদুল হক, প্রফেসর ড. মিয়া মো. রাসিদুজ্জামান, সাহিদা আখতার, প্রফেসর ড. আসাদুজ্জামান, প্রফেসর ড. দেবাশীষ শর্মা।

রিটার্নিং অফিসার প্রফেসর মিজানুর রহমান বলেন, স্বচ্ছতা ও নিরপেক্ষতা বজায় রেখে নির্বাচনের কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। মোট ৪০৮ জন ভোটার ছিলেন যার মধ্যে ২৮২টি ভোট কাস্ট হয়েছে এবং ৬টি ভোট বাতিল হয়েছে।

নির্বাচিত সভাপতি প্রফেসর ড. আনোয়ার হোসেন বলেন, প্রতি বছরের মতো এবারও উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে প্রগতিশীলতার জয় হয়েছে, শাপলা ফোরামের জয় হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে বিশেষ করে শিক্ষক সম্প্রদায়ের উন্নয়ন এবং বিশ্ববিদ্যালয়ের স্বার্থ সংশ্লিষ্ট কাজ করব। সকলের পরামর্শ নিয়ে কিভাবে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেওয়া যায় সেই প্রচেষ্টা করব।