নৌকার প্রার্থী বাহারকে একদিনে দুই শোকজ

নৌকার প্রার্থী বাহারকে একদিনে দুই শোকজ

আ ক ম বাহাউদ্দীন বাহার

আচরণবিধি লঙ্ঘনের দায়ে কুমিল্লা সদর আসনে নৌকার প্রার্থী আ ক ম বাহাউদ্দীন বাহারকে একদিনে দুটি শোকজ (কারণ দর্শানো) নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) কুমিল্লা-৬ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা জজ মো. সিরাজ উদ্দিন ইকবাল স্বাক্ষরিত এ নোটিশ পাঠানো হয়।

নোটিশে ২৪ ডিসেম্বর সংসদ সদস্য বাহারকে অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কার্যালয়ে সশরীরে অথবা প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

গত ১৮ ডিসেম্বর নগরীর ৩ নম্বর ওয়ার্ডের কালিয়াজুরি পিটিআই স্কুল মাঠে বৈঠক করেছেন নৌকার প্রার্থী আ ক ম বাহাউদ্দীন বাহার। এ সময় তিনি তার সমর্থকদের উদ্দেশ্য করে বলেন, যদি কোনো বিএনপি-জামায়াতের কর্মীকে কোনো প্রার্থীর পক্ষে পাওয়া যায় তাহলে তার হাত-ঠ্যাং (পা) ভেঙে দেওয়া হবে। যা উসকানিমূলক বলছে অনুসন্ধান কমিটি। এমন বক্তব্য নির্বাচনে সুষ্ঠু, অবাধ ও ভীতিমুক্ত পরিবেশ বিঘ্নিত হওয়ার আশঙ্কা সৃষ্টি করেছে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

আলাদা নোটিশে বলা হয়েছে, ১৮ ডিসেম্বর নগরীর ৩ নম্বর ওয়ার্ডের কালিয়াজুরি পিটিআই স্কুল মাঠে উঠান বৈঠক করেছেন বাহাউদ্দীন বাহার। নিজস্ব ক্ষমতাবলে নিয়ম ভঙ্গ করে তিনি এ বৈঠক করেছেন মর্মে কুমিল্লা জেলা রিটার্নিং অফিসার বরাবর লিখিত অভিযোগ দেন কুমিল্লা-৬ আসনের স্বতন্ত্রপ্রার্থী আঞ্জুম সুলতানা।