নওগাঁ কারাগারে এক হাজতির মৃত্যু

নওগাঁ কারাগারে এক হাজতির মৃত্যু

প্রতীকী ছবি

নওগাঁয় বিএনপি নেতা মতিবুল মন্ডল (৫৫) নামে এক হাজতির চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৯টার দিকে নওগাঁ সদর হাসপাতালে তিনি মারা যান। নিহত মতিবুল মন্ডল জেলার পত্নীতলা উপজেলার নজিপুর এলাকার মৃত জহির উদ্দিনের ছেলে। তিনি ওই উপজেলা নজিপুর পৌর বিএনপির ২নং ওয়ার্ডের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

পত্নীতলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল হামিদ বলেন, মতিবুল মন্ডল পত্নীতলা উপজেলার নজিপুর পৌর বিএনপির ২ নম্বর ওয়ার্ডের সাংগঠনিক সম্পাদক ছিলেন। নাশকতার মিথ্যা মামলায় তিনি কারাগারে ছিলেন। অসুস্থতায় মারা গেছেন।

নওগাঁর জেল সুপার নজরুল ইসলাম বলেন, মতিবুল মন্ডল মারপিট ও বিষ্ফোরক মামলার আসামি ছিলেন। তিনি গত ২৭ নভেম্বর জেলহাজতে আসেন। এরপর গত ১৪ ডিসেম্বর হঠাৎ করে অসুস্থ হলে তাকে কারাগার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি চিকিৎসাধীন ছিলেন। আরটিআই রোগে (শ্বাসতন্ত্রের সংক্রমন) আক্রান্ত ছিলেন। বুধবার সকালে অসুস্থতা বেড়ে যাওয়ায় তাকে নওগাঁ সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল ৮টা ৫৬ মিনিটে মারা যান। আইনানুগ প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হবে। 

নওগাঁ জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. তানজিমুল হক জানান, সকালের দিকে বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি করা হয় মতিবুলকে। কিছুক্ষণ পরেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বর্তমানে পোস্টমর্টেমের প্রক্রিয়া চলছে।